Advertisement
১০ মে ২০২৪
IPL 2023

আইপিএলের মাথায় হাত! ১২ জন ভারতীয় বোলারের বোলিংয়ে নিষেধাজ্ঞা, কাদের নির্দেশ দিল বোর্ড?

আইপিএলে ভারতীয় বোলারদের নিয়ে কড়া পদক্ষেপ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাঁদের সাবধানে ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলিকে। কী নির্দেশ দিয়েছে বিসিসিআই?

Picture of Mohammed Shami

গুজরাত টাইটান্সের জার্সিতে মহম্মদ শামি। তাঁর দিকেও নজর রাখবে ভারতীয় ক্রিকেট বোর্ড। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১০:৫৭
Share: Save:

আইপিএলে খেললেও বোর্ডের চুক্তির আওতায় থাকা বোলারদের উপর যাতে বেশি চাপ না দেওয়া হয়, সেই নির্দেশ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে এ কথা জানিয়ে দেওয়া হয়েছে। কারণ, আইপিএলের পরেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও এক দিনের বিশ্বকাপ। এই দুই প্রতিযোগিতায় যাতে সম্পূর্ণ সুস্থ অবস্থায় বোলারদের পাওয়া যায়, তার জন্য এই নির্দেশ দিয়েছে বিসিসিআই।

আইপিএলের সব ফ্র্যাঞ্চাইজির ফিজিয়োদের সঙ্গে কথা বলেছেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ফিজিয়ো নীতিন পটেল ও ভারতীয় দলের ফিজিয়ো সোহম দেশাই। সেখানে তাঁরা জানিয়েছেন, ১২ জন ভারতীয় বোলারের দিকে বিশেষ নজর দেওয়া হচ্ছে। তাঁদের সাবধানে ব্যবহার করতে হবে।

আইপিএলের সাতটি দলে খেলেন এই ১২ বোলার। তাঁরা হলেন, গুজরাত টাইটান্সের মহম্মদ শামি, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মহম্মদ সিরাজ়, কলকাতা নাইট রাইডার্সের উমেশ যাদব ও শার্দুল ঠাকুর, চেন্নাই সুপার কিংসের দীপক চাহার, দিল্লি ক্যাপিটালসের কুলদীপ যাদব ও অক্ষর পটেল, রাজস্থান রয়্যালসের রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চহাল এবং সানরাইজার্স হায়দরাবাদের ভুবনেশ্বর কুমার, উমরান মালিক ও ওয়াশিংটন সুন্দর।

বিসিসিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন, ভারতীয় বোলারদের খুব সাবধানে ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়েছে। নেটে তাঁরা অতিরিক্ত বোলিং করবেন না। ফিল্ডিং অনুশীলন অবশ্য তাঁরা করবেন। মে মাসের শেষ সপ্তাহ থেকে নেটে বোলিংয়ের সময় বাড়াবেন এই বোলরারা। বিসিসিআই সব সময় ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে যোগাযোগ রাখবে। কোনও বোলার যদি বলেন যে তাঁর কোনও সমস্যা হচ্ছে, তা হলে সঙ্গে সঙ্গে বোর্ডকে সে কথা জানাতে হবে।

চোটের কারণে ছিটকে যাওয়া ঋষভ পন্থ, যশপ্রীত বুমরা, শ্রেয়স আয়ারদের আবার কবে মাঠে দেখা যাবে, তা নিয়ে সংশয় রয়েছে। পন্থ ছাড়া বাকি দু’জনের খেলতে গিয়েই চোট লেগেছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপের আগে যেন আর কোনও ক্রিকেটার চোট না পান, তার জন্য কড়া পদক্ষেপ করেছে বিসিসিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 BCCI India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE