Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Team India

Omicron Covid 19: ওমিক্রন উদ্বেগ বাড়ালেও এখনই অভিমন্যুদের দক্ষিণ আফ্রিকা থেকে ফিরতে বলছে না বোর্ড

কোহলীদের দক্ষিণ আফ্রিকা সফর যদিও কেন্দ্রের সিদ্ধান্তের উপর ঝুলে রয়েছে। ভারত এ দলকে ফেরত আনা হবে কি না সেই সিদ্ধান্তও এখনও নেয়নি বিসিসিআই।

দক্ষিণ আফ্রিকাতেই রয়েছেন অভিমন্যুরা।

দক্ষিণ আফ্রিকাতেই রয়েছেন অভিমন্যুরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২১ ১৩:১১
Share: Save:

আফ্রিকায় করোনাভাইরাসের নতুন রূপ উদ্বেগ ছড়াচ্ছে বিশ্ব জুড়ে। নিউ ইয়র্কে জরুরি অবস্থা জারি হওয়ার পথে। নেদারল্যান্ডস ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা সফর শুরু হয়ে গিয়েছে। তা মাঝপথে বন্ধ হয়ে যাবে কি না, তা নিয়ে প্রশ্ন উঠছে। কিন্তু এমন অবস্থায় ভারত ‘এ’ দলকে ফেরাচ্ছে না বিসিসিআই। পুরোটাই নির্ভর করছে কেন্দ্রীয় সরকারের উপর। কেন্দ্র রাজি হলে বিরাট কোহলীদের পাঠাতেও তৈরি বোর্ড।

শনিবার ভারতের মেয়েদের জুনিয়র হকি দলের বিশ্বকাপ খেলতে দক্ষিণ আফ্রিকা যাওয়ার কথা। আন্তর্জাতিক হকি সংস্থা সেই প্রতিযোগিতায় স্থগিতাদেশ দিয়েছে। ৫ ডিসেম্বর থেকে সেই বিশ্বকাপ শুরু হওয়ার কথা ছিল। ভারত এ দল একটি বেসরকারি টেস্ট খেলে ফেলেছে সে দেশে। আরও দু’টি টেস্ট খেলার কথা তাদের। ৮ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকা যাওয়ার কথা কোহলীদের। ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ।

কোহলীদের সেই সফর যদিও কেন্দ্রের সিদ্ধান্তের উপর ঝুলে রয়েছে। ভারত ‘এ’ দলকে ফেরত আনা হবে কি না, সেই সিদ্ধান্তও এখনও নেয়নি বিসিসিআই। বোর্ডের তরফে বলা হয়েছে, “দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফে তথ্য না পেলে ভবিষ্যতের সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়। এই বিষয়ের উপর নজর রাখা হয়েছে।”

ভারত এ দলের হয়ে দক্ষিণ আফ্রিকায় রয়েছেন বাংলার অভিমন্যু ঈশ্বরণ এবং ঈশান পোড়েল। হনুমা বিহারীও রয়েছেন দক্ষিণ আফ্রিকায়। সূত্রের খবর এই দলের অনেককেই রেখে দেওয়া হতে পারে ভারতের দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE