Advertisement
০২ মে ২০২৪
Richa Ghosh

আইপিএল শুরুর আগেই সুখবর বেঙ্গালুরুতে, আইসিসি-র ক্রমতালিকায় বিরাট উন্নতি বাংলার রিচার

১৯ বছরের রিচার জন্ম শিলিগুড়িতে। সেখান থেকে উঠে আসা বাঙালি উইকেটরক্ষক অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতকে ট্রফি জিতিয়েছেন। এ বার সুখবর ক্রমতালিকায়।

Richa Ghosh

আইসিসি-র ক্রমতালিকায় উন্নতি রিচা ঘোষের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১০:৩৩
Share: Save:

টি-টোয়েন্টি ক্রিকেটে আইসিসি-র ক্রমতালিকায় বিরাট উন্নতি রিচা ঘোষের। আইসিসি-র টি-টোয়েন্টি ক্রমতালিকায় ব্যাটিং বিভাগে ২১ ধাপ উন্নতি বাংলার উইকেটরক্ষকের। টি-টোয়েন্টিতে ২২ নম্বর স্থানে তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল খেলার পুরস্কার পেলেন রিচা। শনিবার থেকে শুরু হচ্ছে উইমেন্স প্রিমিয়ার লিগ। সেই প্রতিযোগিতায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলবেন রিচা। রবিবার ম্যাচ রয়েছে তাঁদের। সেই ম্যাচের আগেই সুখবর পেয়ে গেলেন বাংলার উইকেটরক্ষক।

রিচা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতকে ট্রফি জিতিয়েছেন। সিনিয়রদের টি-টোয়েন্টি বিশ্বকাপেও ধারাবাহিক ভাবে রান করেছেন তিনি। ওই প্রতিযোগিতার সেরা দল বেছে নিয়েছিল আইসিসি। সেই দলে একমাত্র ভারতীয় রিচা। পুরো প্রতিযোগিতায় ১৩৬ রান করেন তিনি। ভারতের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। পাকিস্তান (৩১), ওয়েস্ট ইন্ডিজ় (৪৪) এবং ইংল্যান্ডের (৪৭) বিরুদ্ধে অপরাজিত ছিলেন রিচা। প্রতিযোগিতায় তাঁর গড় ৬৮।

১৯ বছরের রিচার জন্ম শিলিগুড়িতে। সেখান থেকে উঠে আসা উইকেটরক্ষক টি-টোয়েন্টি বিশ্বকাপে এই ধারাবাহিক পারফরম্যান্সের পর আইসিসি-র ক্রমতালিকায় ২১ ধাপ উঠে এসেছেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে মেয়েদের ক্রমতালিকায় শীর্ষস্থানে অস্ট্রেলিয়ার তাহলিয়া ম্যাকগ্রা। দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়ার বেথ মুনি। প্রথম দশে একমাত্র ভারতীয় স্মৃতি মন্ধানা। তৃতীয় স্থানে রয়েছেন তিনি। বোলারদের মধ্যে প্রথম দশে ভারতীয়দের মধ্যে রয়েছেন দীপ্তি শর্মা এবং রেণুকা সিংহ। পঞ্চম স্থানে রয়েছেন দীপ্তি। রেণুকা নবম স্থানে। এই তালিকায় শীর্ষে ইংল্যান্ডের সোফি একলেস্টন। অলরাউন্ডারদের মধ্যে টি-টোয়েন্টিতে এক নম্বরে অস্ট্রেলিয়ার অ্যাশলে গার্ডনার। এই তালিকায় একমাত্র ভারতীয় দীপ্তি। তিনি রয়েছেন তৃতীয় স্থানে।

ভারতের উইমেন্স প্রিমিয়ার লিগে দেখা যাবে এই সমস্ত ক্রিকেটারদের। শনিবার খেলতে নামছে গুজরাত জায়ান্টস এওং মুম্বই ইন্ডিয়ান্স। বেথ মুনি বনাম হরমনপ্রীত কৌরের দল খেলবে ডিওয়াই পাটিল স্টেডিয়ামে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Richa Ghosh WPL 2023 Team India ICC Ranking
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE