Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2024

অনুশীলনই হল না বৃহস্পতিতে, আবহাওয়ার কাঁটা পিছু ছাড়ছে না বাংলার, ইডেনে খেলা হবে তো?

কখনও এক পয়েন্ট, কখনও তিন পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে। এমন অবস্থায় মুম্বইয়ের বিরুদ্ধে ইডেনে গুরুত্বপূর্ণ ম্যাচ শুরু শুক্রবার থেকে। সেই ম্যাচেও বাংলার চিন্তা আবহাওয়া নিয়েই।

Eden Gardens

ইডেন গার্ডেন্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৫৫
Share: Save:

এ বারের রঞ্জিতে বাংলা দলকে বার বার বিপদে ফেলছে আবহাওয়া। জয়ের সম্ভাবনা থাকলেও কুয়াশার জন্য খেলা হয়নি। কখনও এক পয়েন্ট, কখনও তিন পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে। এমন অবস্থায় মুম্বইয়ের বিরুদ্ধে ইডেনে গুরুত্বপূর্ণ ম্যাচ শুরু শুক্রবার থেকে। সেই ম্যাচেও বাংলার চিন্তা আবহাওয়া নিয়েই।

আবহাওয়া দফতর সূত্রে খবর, শুক্রবারও মেঘলা আকাশ এবং বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার যেমন বৃষ্টির কারণে অনুশীলন করাই যায়নি। দুই দলের কেউই অনুশীলন করতে পারেনি। অধিনায়ক মনোজ তিওয়ারি বলেন, “একটাই প্রার্থনা, আকাশ যেন পরিষ্কার থাকে। তাহলে পুরো খেলা হবে এবং ম্যাচে ফলাফল হবে।” বাংলার সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী আনন্দবাজার অনলাইনকে বললেন, “যেটা আমাদের হাতে নেই, সেটা নিয়ে তো ভেবে কিছু হবে না। এ বারের রঞ্জিতে সত্যি আবহাওয়া আমাদের বিপদে ফেলছে। যদি হারের মুখে খেলা বন্ধ হত, তাতে নয় তবুও আনন্দ ছিল যে, বেঁচে গেলাম। এ বারে তো জেতার জায়গায় ছিলাম, যখন খেলা বন্ধ করে দিতে হয় আলো কম বলে। দেখা যাক শুক্রবার কী হয়।”

মুম্বইয়ের বিরুদ্ধে প্রথম একাদশে ফিরতে চলেছেন ঈশান পোড়েল। তাই বাদ পড়তে পারেন সুমন দাস। মহম্মদ কাইফ, সূরজ সিন্ধু জয়সওয়ালের সঙ্গে তৃতীয় পেসার হিসাবে থাকবেন ঈশান। পিচ কিছুটা শুকনো। তৃতীয় দিন থেকে স্পিনারেরা সাহায্য পেতে পারেন। তাই দুই স্পিনার করণ লাল এবং অঙ্কিত মিশ্রকে দলে রাখা হবে। মুকেশ কুমার, আকাশ দীপ এবং শাহবাজ় আহমেদ না থাকায় এই পাঁচ বোলার নিয়েই নামতে চলেছে বাংলা।

ব্যাটিং বিভাগেও পরিবর্তনের সম্ভাবনা কম। দুই তরুণ ওপেনার সৌরভ পাল এবং শ্রেয়াংশ ঘোষের উপর ভরসা রাখছে বাংলা। যদিও প্রথম ম্যাচের পর বড় রান নেই সৌরভের ব্যাটে। শ্রেয়াংশও এখনও বড় রান পাননি। কিন্তু এই ম্যাচেও নেই অভিমন্যু ঈশ্বরন। তিনি ভারত এ দলকে নেতৃত্ব দিচ্ছেন। তবে দলে রয়েছেন সুদীপ ঘরামি, অনুষ্টুপ মজুমদার, মনোজ তিওয়ারি এবং অভিষেক পোড়েল।

মুম্বই দলে ফিরতে পারেন পৃথ্বী শ। দলে রয়েছেন অজিঙ্ক রাহানেও। শক্তিশালী মুম্বইয়ের বিরুদ্ধে জয় দরকার বাংলার। নক আউটে ওঠার জন্য এই ম্যাচ গুরুত্বপূর্ণ মনোজদের কাছে। কোচ লক্ষ্মী বলেন, “দুটো দলই ফর্মে রয়েছে। ভাল ম্যাচ হবে। আমরা নিজেদের সেরাটা দেব। সরাসরি জয়ের জন্য ঝাঁপাব আমরা।” মনোজ বলেন, “মুম্বইয়ের মতো দলকে হারাতে পারলে আত্মবিশ্বাস বাড়ে। আমাদের ছেলেরা ফর্মে রয়েছে। আশা করছি ভাল ম্যাচ হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE