Advertisement
০৩ মে ২০২৪
India vs Pakistan

ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ়‌ অস্ট্রেলিয়ার মাটিতে? আয়োজন করতে মুখিয়ে স্টার্কের দেশ

আইসিসি প্রতিযোগিতা ছাড়া আর ভারত-পাকিস্তানের ম্যাচ দেখা যায় না। দু’দেশের শেষ দ্বিপাক্ষিক সিরিজ়‌ের পর ১২ বছর কেটে গিয়েছে। এ বার অস্ট্রেলিয়া চাইছে সেই দেশে ভারত-পাকিস্তান সিরিজ়‌ আয়োজন করতে।

cricket

রোহিত শর্মা (বাঁ দিকে) এবং বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ১৪:১৩
Share: Save:

আইসিসি প্রতিযোগিতা ছাড়া আর ভারত-পাকিস্তানের ম্যাচ দেখা যায় না। দু’দেশের শেষ দ্বিপাক্ষিক সিরিজ়‌ের পর ১২ বছর কেটে গিয়েছে। কূটনৈতিক কারণেই বন্ধ রয়েছে সেই সিরিজ়‌। এ বার আসরে নামল অস্ট্রেলিয়া। তারা চাইছে সেই দেশে ভারত-পাকিস্তান সিরিজ়‌ আয়োজন করতে। আগামী দিনে দু’দেশের কাছে প্রস্তাবও দেওয়া হতে পারে বলে ভাবনা রয়েছে। অস্ট্রেলিয়ায় এই দুই দেশের বিপুল জনসমর্থনের কথা ভেবেই উদ্যোগ নেওয়া হতে পারে।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের ম্যাচ হয়েছিল মেলবোর্নে। সেই ম্যাচ দেখেছিলেন ১ লাখের কাছাকাছি দর্শক। তাই দেখেই উৎসাহিত হয়ে পড়েছে সে দেশের বোর্ড। মুখ্যকর্তা নিক হকলি বলেছেন, “এমসিজি-তে ভারত-পাকিস্তান ম্যাচের কথা যদি কেউ মনে করে থাকেন, তা হলে এ দেশের ক্রিকেট ইতিহাসে ওটা অন্যতম স্মরণীয় মুহূর্ত। এত ভাল ক্রিকেট ম্যাচের সাক্ষী আগে থাকিনি।”

তিনি আরও বলেছেন, “এই ম্যাচ দেখতে মানুষ আগ্রহী। পরিস্থিতি তৈরি হলে আমরা আয়োজন করতে রাজি। ভারত এবং পাকিস্তান দু’দেশকেই আমরা ভালবাসি। যদি কোনও ভাবে সাহায্য করতে পারি তা হলে খুব ভাল হয়। তবে স্বপ্ন সত্যি হওয়ার জন্য দু’দেশের অনুমতির উপরে সব কিছু নির্ভর করছে।”

ত্রিদেশীয় সিরিজ়ের সম্ভাবনাও রয়েছে। সূচি বিভাগের মুখ্য কর্তা পিটার রোচ বলেছেন, “আমাদের সূচিতে কোনও ত্রিদেশীয় সিরিজ়‌ নেই। ভবিষ্যতে সুযোগ এলে ভারত, পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার মধ্যে কোনও ত্রিদেশীয় সিরিজ়‌ আয়োজন করা হতে পারে। গোটা বিশ্ব ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে চায়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan Cricket Australia nick hockley
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE