Advertisement
১৯ মে ২০২৪
duleep trophy

দলীপে উত্তরাঞ্চলের বিরুদ্ধে চাপে পূর্বাঞ্চল, মনোজদের চিন্তা আরও বাড়ল শাহবাজের চোটে

দুরন্ত খেললেন ভারতকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতানো যশ ধুল। ১৯৩ রান করেছেন তিনি। ২৪৩ বলের ইনিংসে রয়েছে ২৮টি চার এবং দু’টি ছয়। উত্তরাঞ্চলকে চালকের আসনে বসালেন তিনিই।

পূর্বাঞ্চলের হয়ে খেলতে গিয়ে চোট পেলেন শাহবাজ।

পূর্বাঞ্চলের হয়ে খেলতে গিয়ে চোট পেলেন শাহবাজ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১৯:৪৫
Share: Save:

দলীপ ট্রফিতে উত্তরাঞ্চলের বিরুদ্ধে ম্যাচে বিপদে পূর্বাঞ্চল। তৃতীয় দিনের শেষে ৩৬ রানে এগিয়ে রয়েছে উত্তরাঞ্চল। তাদের হাতে এখনও সাত উইকেট রয়েছে। রবিবার চতুর্থ দিনের ম্যাচ। অঘটন না হলে প্রথম দিনে এগিয়ে থাকার সুবাদে বেশি পয়েন্ট পাবে উত্তরাঞ্চল। পূর্বাঞ্চলের চিন্তা আরও বাড়াল বাংলার ক্রিকেটার শাহবাজ আহমেদের চোট। বাকি ম্যাচে তিনি আর বল করতে পারবেন কি না, তা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

পূর্বাঞ্চলের প্রথম ইনিংসে ৩৯৭ রানের জবাবে বিনা উইকেটে ৬৫ রান নিয়ে খেলা শুরু করেছিল উত্তরাঞ্চল। দুরন্ত খেললেন ভারতকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতানো যশ ধুল। ১৯৩ রান করেছেন তিনি। ২৪৩ বলের ইনিংসে রয়েছে ২৮টি চার এবং দু’টি ছয়। আর এক ওপেনার মনন ভোরা ৪৪ করেন। তিন নম্বরে নামা ধ্রুব শোরে ৮১ রান করেন। বাংলার বোলার আকাশ দীপ ১৭ ওভার বল করে ৭২ রানে একটি উইকেট নিয়েছেন। বাকি দু’টি উইকেট মণিশঙ্কর মুরাসিংহ এবং শাহবাজ নাদিমের। দশম ওভারে বল করতে গিয়ে চোট পান শাহবাজ। যে আঙুলে বল ঘোরান, সেখানেই চোট লেগেছে। চারটি বল করার পর মাঠ ছাড়েন। বাকি দু’টি বল করেন অধিনায়ক মনোজ তিওয়ারি।

অন্য ম্যাচে, উত্তর-পূর্বাঞ্চলের বিরুদ্ধে চালকের আসনে পশ্চিমাঞ্চল। দ্বিতীয় দিনের শেষে দুই উইকেটে ৫৯০ রান তোলে পশ্চিমাঞ্চল। তৃতীয় দিনের শুরুতেই ডিক্লেয়ার করে দেয় তারা। জবাবে উত্তর-পূর্বাঞ্চলের প্রথম ইনিংস শেষ ২৩৫ রানে। চার উইকেট নেন চিন্তন গাজা। তিন উইকেট জয়দেব উনাদকাটের। ৩৫৫ রানে এগিয়ে থাকা সত্ত্বেও ফলো-অন করায়নি পশ্চিমাঞ্চল। ব্যাট করতে নেমে ১২ রানে একটি উইকেট হারিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

duleep trophy Shahbaz Ahmed Manoj Tiwary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE