Advertisement
১৭ জুন ২০২৪
england cricket

England Vs South Africa: বৃষ্টিতে ধুয়ে গেল ম্যাচ, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যে এক দিনের সিরিজ ড্র

তৃতীয় ম্যাচে সিরিজের ফয়সালা হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ায় ১-১ ব্যবধানে শেষ হয় এক দিনের সিরিজ।

এ ভাবেই সারা দিন ঢাকা থাকল মাঠ

এ ভাবেই সারা দিন ঢাকা থাকল মাঠ ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ২১:৫১
Share: Save:

খলনায়ক বৃষ্টির দাপটে ভেস্তে গেল ম্যাচ। ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যে এক দিনের সিরিজ ১-১ ব্যবধানে ড্র হল। ট্রফি ভাগ করে নিলেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার ও দক্ষিণ আফ্রিকার অধিনায়ক কেশব মহারাজ।

এক দিনের সিরিজের প্রথম ম্যাচ জিতেছিল দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ম্যাচে ফিরে আসে ইংল্যান্ড। লিডসে তৃতীয় ম্যাচে সিরিজের ফয়সালা হওয়ার কথা ছিল। কিন্তু তা হল না। মাত্র ২৭.৪ ওভার খেলা হল। তার পর আর বল গড়াল না মাঠে।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। ওপেনার জানেমন মালান রান না পেলেও ভাল ছন্দে ছিলেন আর এক ওপেনার কুইন্টন ডিকক। বৃষ্টির পূর্বাভাস থাকায় বেশ দ্রুত রান করছিলেন তিনি। ২৭.৪ ওভার হওয়ার পরে বৃষ্টি নামে। দক্ষিণ আফ্রিকার রান তখন ২ উইকেটে ১৫৯। ৭৬ বলে ৯২ রান করে ব্যাট করছিলেন ডিকক।

প্রথমে মনে হচ্ছিল বৃষ্টির কারণে ওভার কমানো হতে পারে। কিন্তু বৃষ্টি থামার কোনও লক্ষণ দেখা যাচ্ছিল না। অন্তত ২০ ওভার খেলা হবে বলে আশা করছিলেন সমর্থকরা। কিন্তু সেই সময়ও পেরিয়ে যায়। অবশেষে খেলা স্থগিত করে দেন আম্পায়াররা। খেলা না হওয়ায় হতাশ দু’দল। হতাশ দু’দলের সমর্থকরাও। সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কার পান দক্ষিণ আফ্রিকার রাসি ভ্যান ডার ডুসেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE