Advertisement
২৪ জুলাই ২০২৪
T20 World Cup 2024

বিশ্বকাপ থেকে ৯৬৯৯ কিলোমিটার দূরে বিশ্বরেকর্ড, ক্রিস গেলের নজির ভাঙলেন এক ‘ভারতীয়’!

সোমবার এস্টোনিয়ার এক ভারতীয় বংশোদ্ভূত ব্যাটার ২৭ বলে শতরান করেন। ভেঙে দিলেন ক্রিস গেল এবং জ্যান নিকোল লফটি ইয়াটসনের রেকর্ড।

Chris Gayle

ক্রিস গেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ০৯:৫৮
Share: Save:

টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম শতরানের মালিক ছিলেন ক্রিস গেল। তাঁর সেই রেকর্ড ভেঙে গেল। সোমবার এস্টোনিয়ার এক ভারতীয় বংশোদ্ভূত ব্যাটার ২৭ বলে শতরান করেন। ভেঙে দিলেন গেল এবং জ্যান নিকোল লফটি ইয়াটসনের রেকর্ড।

আইপিএলে ৩০ বলে শতরান করেছিলেন গেল। আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম শতরানের মালিক ছিলেন নামিবিয়ার ইয়াটসন। ৩৩ বলে শতরান করেছিলেন তিনি। তাঁদের সকলের রেকর্ড ভেঙে সাইপ্রাসের বিরুদ্ধে ২৭ বলে শতরান করেন সাহিল চৌহান। ৩২ বছরের এই ব্যাটার ম্যাচে ৪১ বলে ১৪৪ রান করেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ চলছে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ়ে। সেখান থেকে ৯৬৯৯ কিলোমিটার দূরে এপিস্কোপিতে খেলতে নেমেছিল সাইপ্রাস এবং এস্টোনিয়া। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ১৯১ রান করে সাইপ্রাস। সেই রান তাড়া করতে নেমে প্রথম ওভার থেকেই উইকেট হারাতে শুরু করে এস্টোনিয়া। ৪০ রানের মধ্যে তিন উইকেট চলে যায়। কিন্তু দলকে একাই জেতান সাহিল। ৪১ বলে তাঁর ১৪৪ রানের অপরাজিত ইনিংসে ভর করে সাত ওভার বাকি থাকতে ম্যাচ জিতে নেয় এস্টোনিয়া।

গেল ২০১৩ সালের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ৩০ বলে শতরান করেছিলেন। এই বছরের ফেব্রুয়ারি মাসে নামিবিয়ার ইয়াটসন নেপালের বিরুদ্ধে ৩৩ বলে শতরান করেছিলেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেটাই ছিল দ্রুততম শতরান। যা ভেঙে গেল চার মাসের মধ্যেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE