Advertisement
০২ মে ২০২৪
Sourav Ganguly

‘ভারত খারাপ পিচ বানাচ্ছে’, ব্যাটারদের রান না পাওয়া নিয়ে জয়, বিন্নীদের ঘাড়ে দোষ চাপালেন সৌরভ

শনিবার ভারত-ইংল্যান্ড টেস্টের মাঝেই এমন মন্তব্য করলেন দেশের প্রাক্তন অধিনায়ক। যিনি দেশের প্রাক্তন বোর্ড সভাপতিও। সৌরভের দাবি, এখন এমন পিচ বানানো হচ্ছে যে, ব্যাটারদের মান কমে যাচ্ছে।

Sourav Ganguly

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৩৯
Share: Save:

ভারতীয় ব্যাটারদের ক্ষতি হচ্ছে বলে দাবি সৌরভ গঙ্গোপাধ্যায়ের। আর সেই জন্য দায়ী দেশের পিচ। শনিবার ভারত-ইংল্যান্ড টেস্টের মাঝেই এমন মন্তব্য করলেন দেশের প্রাক্তন অধিনায়ক। যিনি দেশের প্রাক্তন বোর্ড সভাপতিও। সৌরভের দাবি, এখন এমন পিচ বানানো হচ্ছে যে, ব্যাটারদের মান কমে যাচ্ছে। অর্থাৎ তিনি ঘুরিয়ে রজার বিন্নী, জয় শাহের ভারতীয় ক্রিকেট বোর্ডকেই দায়ি করলেন।

শনিবার সমাজমাধ্যমে পোস্ট করে সৌরভ প্রশংসা করেন যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, মুকেশ কুমারদের। সেই সঙ্গে দলের স্পিনারদেরও প্রশংসা করেন তিনি। দলে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, কুলদীপ যাদব এবং অক্ষর পটেলের মতো স্পিনার থাকার পরেও পিচ নিয়ে কারসাজি করা উচিত নয় বলে মনে করেন সৌরভ। তিনি লেখেন, “বুমরা, শামি, সিরাজ, মুকেশকে বল করতে দেখলে মনে হয় কেন আমরা স্পিন সহায়ক উইকেট বানানোর কথা ভাবব? আমি এখনও মনে করি স্পোর্টিং উইকেট বানানো উচিত। যত ম্যাচ দেখি, তত এই মত আরও দৃঢ় হয়। আমাদের পেসারেরা যে কোনও পিচে ২০ উইকেট তুলতে পারে। সঙ্গে অশ্বিন, জাডেজা, অক্ষর, কুলদীপের মতো স্পিনারেরা রয়েছে। ছ’সাত বছর ধরে দেশের মাটিতে ব্যাটিংয়ের মান কমে যাচ্ছে এই জন্য। ভাল উইকেট দরকার। পাঁচ দিনে ঠিক ম্যাচ জিতে নেবে ভারত।”

পোস্টটিতে ভারতীয় ক্রিকেট বোর্ডকে ট্যাগও করেন সৌরভ। ১১৩টি টেস্ট খেলা বাঁহাতি ব্যাটার দেশকে নেতৃত্ব দিয়েছেন ৪৯টি ম্যাচে। তাঁর নেতৃত্বে ২১টি টেস্ট জিতেছিল ভারত। এর মধ্যে ঘরের মাঠে ২১টি টেস্টের মধ্যে ১০টিতে জিতেছিল দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly Team India India vs England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE