Advertisement
০১ মে ২০২৪
Yuvraj Singh

একেবারে অধিনায়ক হয়ে খেলায় ফিরলেন যুবরাজ, কোন প্রতিযোগিতায় কোন দলের দায়িত্ব সামলাবেন?

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। কিন্তু এখনও খেলা পুরোপুরি ছেড়ে দেননি যুবরাজ সিংহ। অধিনায়ক হিসাবে মাঠে ফিরছেন তিনি।

cricket

যুবরাজ সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১২:২৮
Share: Save:

আবার মাঠে ফিরছেন যুবরাজ সিংহ। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। কিন্তু এখনও খেলা পুরোপুরি ছেড়ে দেননি। অধিনায়ক হিসাবে মাঠে ফিরছেন তিনি।

লেজেন্ডস ক্রিকেট লিগের দ্বিতীয় মরসুমে নিউ ইয়র্ক স্ট্রাইকার্সের অধিনায়ক হিসাবে খেলবেন যুবরাজ। বুধবার যুবরাজের নাম অধিনায়ক হিসাবে ঘোষণা করেছে দল। ফ্র্যাঞ্চাইজ়ি একটি বিবৃতিতে জানিয়েছে, যুবরাজ যোগ দেওয়ায় দল আরও শক্তিশালী হয়েছে। যুবরাজের নেতৃত্বে প্রতিযোগিতা জেতার লক্ষ্যেই খেলতে নামবে নিউ ইয়র্ক স্ট্রাইকার্স।

গত বছর ২২ থেকে ৩০ মার্চ পর্যন্ত উত্তরপ্রদেশের গাজিয়াবাদে অনুষ্ঠিত হয়েছিল লেজেন্ডস ক্রিকেট লিগ। ফাইনালে উঠেছিল ইন্দোর নাইটস ও গুয়াহাটি অ্যাভেঞ্জার্স। খেলা বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় দু’দলকে যৌথ বিজয়ী ঘোষণা করা হয়।

ভারতের হয়ে ৪০টি টেস্ট, ৩০৪টি এক দিনের ম্যাচ ও ৫৮টি টি-টোয়েন্টি খেলেছেন যুবরাজ। টেস্টে ১৯০০, এক দিনের ম্যাচে ৮৭০১ ও টি-টোয়েন্টিতে ১১৭৭ রান করেছেন তিনি। টেস্টে তিনটি ও এক দিনের ম্যাচে ১৪টি শতরান করেছেন। বল হাতেও কার্যকরী ভূমিকা পালন করতেন যুবরাজ। টেস্টে ১০, এক দিনের ম্যাচে ১১১ ও টি-টোয়েন্টিতে ২৯টি উইকেট নিয়েছেন তিনি। ২০১৯ সালের ১০ জুন সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন যুবরাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yuvraj Singh Legends Cricket League India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE