Advertisement
০৪ মার্চ ২০২৪
Mohammad Rizwan

ধারাবাহিক রান করেও সমালোচনার মুখে রিজওয়ান! কঠিন সময়ে কাকে পাশে পেলেন পাক ব্যাটার?

পাকিস্তানের হয়ে ধারাবাহিক রান করছেন মহম্মদ রিজওয়ান। কিন্তু তাঁর খেলার ধরন নিয়ে সমালোচনা করছেন অনেক প্রাক্তন ক্রিকেটার। এই সমালোচনার মাঝে কাকে পাশে পেয়েছেন পাক ব্যাটার?

সমালোচনার মুখে কাকে পাশে পেলেন রিজওয়ান?

সমালোচনার মুখে কাকে পাশে পেলেন রিজওয়ান? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৭:২৬
Share: Save:

আইসিসির বিচারে গত মাসে টি-টোয়েন্টির সেরা ব্যাটার নির্বাচিত হয়েছেন তিনি। লাগাতার প্রায় প্রতি ম্যাচে পাকিস্তানের হয়ে রান করছেন মহম্মদ রিজওয়ান। কিন্তু তার পরেও সমালোচনার মুখে পাকিস্তানের ওপেনার। রিজওয়ানের স্ট্রাইক রেট ও খেলার ধরন নিয়ে পাকিস্তানেরই প্রাক্তন ক্রিকেটাররা তাঁর সমালোচনা করেছেন। তবে এই সমালোচনার মুখে এক জনকে পাশে পেয়েছেন রিজওয়ান। তিনি পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি।

রিজওয়ানের হয়ে সমালোচকদের জবাব দিয়েছেন আফ্রিদি। বলেছেন, ‘‘কারও কথা শোনার প্রয়োজন নেই রিজওয়ানের। ওর খেলার ধরনেও কোনও বদল আনার দরকার নেই। যে ভাবে ও খেলছে সে ভাবেই ওর খেলা উচিত।’’

আফ্রিদির মতে, সবার দেখা উচিত রিজওয়ান রান করছেন কি না। কী ভাবে রান করছেন, সে দিকে নজর দেওয়ার দরকার নেই বলেই মনে করেন তিনি। আফ্রিদি বলেছেন, ‘‘রিজওয়ান প্রতি ম্যাচে রান করছে। ওর রানে পাকিস্তান জিতছে। এটাই তো আসল। কে কী ভাবে ব্যাট করছে সেটা দেখে তো কোনও লাভ নেই। আসল হচ্ছে রান। তা হলে কেন খামোখা রিজওয়ান ওর খেলার ধরন বদলাবে। এ ভাবেই ও ম্যাচের পর ম্যাচ রান করছে। এ ভাবেই ওর খেলা উচিত।’’

এশিয়া কাপ থেকে স্বপ্নের ছন্দে রয়েছেন রিজওয়ান। এশিয়া কাপে সব থেকে বেশি রান করেছেন তিনি। তার পরে ইংল্যান্ড ও ত্রিদেশীয় সিরিজেও ছন্দে পাকিস্তানের এই ডান হাতি ওপেনার। ২০২২ সালে ১৫টি টি-টোয়েন্টি ম্যাচে ৭০১ রান করেছেন রিজওয়ান। তার মধ্যে আটটি অর্ধশতরান রয়েছে। কিন্তু রিজওয়ানের মন্থর খেলার সমালোচনা করেছেন অনেকে। সেই সমালোচনার জবাবে পাক ব্যাটারের পাশে দাঁড়ালেন আফ্রিদি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE