Advertisement
০৩ মে ২০২৪
India vs Pakistan

মাঠ শুকোতে একটি ঠেলা গাড়ি, তিনটি পাখা! কলম্বোয় ভারত-পাকিস্তান খেলায় ‘ম্যান অফ দ্য ম্যাচ’

যে কোনও উপায়ে ভারত-পাকিস্তান ম্যাচ শুরু করতে মরিয়া আয়োজকেরা। কিন্তু পিচ শুকোচ্ছেই না। অভিনব পদ্ধতি খুঁজে বের করলেন মাঠকর্মীরা। তাঁরা নিয়ে চলে এলেন তিনটি পাখা।

cricket

মাঠ শুকনো হচ্ছে পাখা দিয়ে। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ২০:১৯
Share: Save:

যে কোনও উপায়ে ভারত-পাকিস্তান ম্যাচ শুরু করতে মরিয়া আয়োজকেরা। কিন্তু পিচ শুকোচ্ছেই না। অভিনব পদ্ধতি খুঁজে বের করলেন মাঠকর্মীরা। তাঁরা নিয়ে চলে এলেন তিনটি পাখা। সেই পাখা একটি ট্রলিতে চাপিয়ে চলল শুকনোর কাজ। কিন্তু এখনও কাজের কাজ হয়নি।

বৃষ্টি থামার পর সন্ধে ৭.৩০ নাগাদ প্রথম বার আম্পায়াররা মাঠ পরীক্ষা করেন। কিন্তু মাঠের একাংশ ভিজে এবং জল জমে থাকতে দেখে একেবারেই সন্তুষ্ট হননি তাঁরা। মাঠকর্মীরা তখন আপ্রাণ চেষ্টা করে চলেছেন জল শুকনোর। আম্পায়ারেরা সাজঘরে ফিরে দু’দলের অধিনায়কদের পরিস্থিতি বোঝানোর চেষ্টা করেন।

দুই দলের অধিনায়ক এবং ক্রিকেটারেরা নিশ্চিত ছিলেন যে এই মাঠে খেলতে নামলে চোট অবশ্যম্ভাবী। তাই তাঁরাও গররাজি হননি। কেএল রাহুল, বাবর আজম, মহম্মদ রিজওয়ানকে জার্সি ছেড়ে নিজেদের টিম জার্সি পরে নিতে দেখা যায়। আম্পায়ারের যুক্তি তাঁরাও মেনে নেন।

রাত ৮টায় দ্বিতীয় পর্যবেক্ষণ ছিল। তখনই দেখা যায় পিচের কাছে একটি ঠেলাগাড়ি আনা হয়েছে। তার উপরে রয়েছে তিনটি পাখা। একটি তারের সাহায্যে তিনটি পাখার বিদ্যুৎ সংযোগ করা হয়েছে। সেই তিনটি পাখা জোরে চালিয়ে পিচ শোকানোর চেষ্টা করা হয়েছে।

মুহূর্তের মধ্যে সেই ছবি ভাইরাল হয়ে যায় সমাজমাধ্যমে। অতীতে কবে পিচ শোকাতে এই পদ্ধতি দেখা গিয়েছে, তা অনেকেরই মনে পড়ছে না। বেশির ভাগ আধুনিক মাঠে সুপার সপারের ব্যবস্থা থাকে। কিন্তু কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে সে সব নেই। ফলে পিচ শোকাতে টেবিল পাখাই ভরসা তাদের। এখন দেখার কখন পিচ শোকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan Asia Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE