Advertisement
০২ মে ২০২৪
Ashes 2023

অ্যাশেজ়ে মস্তিষ্কের যুদ্ধ, অস্ট্রেলিয়ার লাবুশেনের উইকেট নিলেন উড, ‘আউট’ করলেন ব্রড!

অ্যাশেজ়ে মাঠে যেমন যুদ্ধ চলছে, তেমনই মানসিক যুদ্ধও চলছে সমান তালে। বুদ্ধি কাজে লাগিয়েই অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেনকে আউট করে দিলেন স্টুয়ার্ট ব্রড।

ashes 2023

স্টুয়ার্ট ব্রড। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ২২:০২
Share: Save:

অ্যাশেজ়ে মাঠে যেমন যুদ্ধ চলছে, তেমনই মানসিক যুদ্ধও চলছে সমান তালে। শেষ টেস্টেও তার কোনও ব্যতিক্রম নেই। মানসিক যুদ্ধেই অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেনকে আউট করে দিলেন স্টুয়ার্ট ব্রড। তিনি নিজে উইকেটটি নেননি। কিন্তু লাবুশেনের উইকেট পড়ার নেপথ্যে মস্তিষ্ক রয়েছে তাঁরই।

ঠিক কী হয়েছে পঞ্চম টেস্টের দ্বিতীয় দিন?

খেলা তখন শুরু হয়েছে। একটি ঘণ্টা কেটে গেলেও অস্ট্রেলিয়ার উইকেট পড়ছিল না। ক্রিজ কামড়ে খেলছিলেন উসমান খোয়াজা এবং লাবুশেন। ৪৩তম ওভার চলাকালীন হঠাৎই ব্রড এসে স্টাম্পের বেল দু’টির স্থান পরিবর্তন করেন। লাবুশেন পাশেই দাঁড়িয়েছিলেন। তিনি গোটা ব্যাপারটি দেখে হাসতে থাকেন নন-স্ট্রাইকার খোয়াজার সঙ্গে।

ব্রডের বুদ্ধি কতটা কাজে লেগেছে সেটা বোঝা যায় পরের বলে। মার্ক উডের বলে খোঁচা দিয়ে আউট হন লাবুশেন। স্লিপে অসাধারণ ক্যাচ ধরেন জো রুট। আউট হয়েই হতাশায় মাথা নাড়তে থাকেন লাবুশেন। আম্পায়ারকে কোনও ব্যাপারে অভিযোগও করছিলেন তিনি। এরই মাঝে ব্রড এসে লাবুশেনকে কিছু বলেন। তার পরেই সতীর্থদের সঙ্গে উল্লাস করতে ব্যস্ত হয়ে পড়েন।

মধ্যাহ্নভোজের বিরতির আগে ওই একটিই উইকেট হারিয়েছিল অস্ট্রেলিয়া। লাবুশেন ৮২ বলে ৯ রান করেছিলেন। ধীর গতিতে খেললেও মুহূর্তের ভুলে সাজঘরে ফিরতে হয় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashes 2023 Stuart Broad Marnus Labuschagne
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE