Advertisement
০৩ মে ২০২৪
Surya Kumar Yadav

প্রথম এক দিনের ম্যাচে কেন সঞ্জুর জার্সি পরে খেললেন সূর্যকুমার? প্রকাশ্যে আসল কারণ

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ের প্রথম ম্যাচে দলে নেওয়া হয়নি সঞ্জু স্যামসনকে। তাঁর জার্সি পরে খেলেছেন সূর্যকুমার যাদব। কেন এমন করতে হল?

cricket

সঞ্জুর জার্সি পরে সূর্যকুমার। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ১৯:১৪
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ের প্রথম ম্যাচে দলে নেওয়া হয়নি সঞ্জু স্যামসনকে। তা সত্ত্বেও প্রথম ম্যাচে খেলে ফেললেন কেরলের ক্রিকেটার! ব্যাটিং, ফিল্ডিংও করলেন! সেই ঘটনা ধরা পড়েছে ক্যামেরাতেও।

আসল ঘটনাটি অবশ্য অন্য। সঞ্জু মোটেই ম্যাচে খেলেননি। কিন্তু এক ক্রিকেটারের জার্সির পিছনে দেখা গিয়েছে তাঁর নাম। সঞ্জুর জার্সি পরে নেমেছিলেন সূর্যকুমার যাদব। জার্সির মাপ নিয়ে সমস্যা হওয়াতেই এমনটা করতে হয়েছে। জানা গিয়েছে, ম্যাচের আগে দল পরিচালন সমিতিকে জার্সির মাপের ব্যাপারে জানিয়েছিলেন সূর্য। যে জার্সি তাঁকে দেওয়া হয়েছিল তা গায়ে ছোট হচ্ছিল। সেই জার্সি পরে ফটোশুট করলেও ম্যাচে তা পরে নামা সম্ভব ছিল না।

সূর্যকুমার এমনিতে ‘লার্জ’ মাপের জার্সি পরেন। কিন্তু যে জার্সি তাঁকে দেওয়া হয়েছিল তা ছিল ‘মিডিয়াম’। এত কম সময়ে নতুন মাপের জার্সি আনা সম্ভব ছিল না। তাই সূর্য নিজেই সতীর্থ সঞ্জুকে অনুরোধ করেন তাঁর জার্সিটি দেওয়ার জন্যে। সঞ্জু প্রথম একাদশে না থাকায় আপত্তি করেননি। সেই জার্সি পরেই গোটা ম্যাচে খেলেন সূর্য।

নিয়ম অনুযায়ী, কোনও খেলোয়াড়ই নামের অংশটি ঢেকে রাখতে পারেন না। ফলে সূর্য যে সঞ্জুর জার্সি পরে রয়েছেন, সেটা দেখা যাচ্ছিল। ক্যামেরাতেও সেই দৃশ্য একাধিক বার দেখানো হয়েছে। এমনিতেই দেরি করে জার্সি এসেছে ওয়েস্ট ইন্ডিজ়‌ে। তার উপর নতুন জার্সিতেও সমস্যা হয়েছে।

শুধু সূর্যই নন, আরও কয়েক জন ক্রিকেটার জার্সির মাপ নিয়ে সমস্যার কথা জানিয়েছেন। বোর্ড জানিয়েছে, দ্রুত তাঁদের অন্য জার্সি পাঠানো হবে। তবে দ্বিতীয় এক দিনের ম্যাচেও সঞ্জুর জার্সি পরে খেলতে হবে সূর্যকে। বোর্ডের এক সূত্র জানিয়েছেন, টি-টোয়েন্টি সিরিজ় খেলতে যে ক্রিকেটারেরা ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে যাচ্ছেন, তাঁদের সঙ্গে নতুন জার্সি পাঠানো হয়েছে। তা পৌঁছতে কিছুটা সময় লাগবেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE