Advertisement
০২ মে ২০২৪
ICC

Nitin Menon: সবেধন নীলমণি এক জনই, আইসিসির আম্পায়ারদের প্যানেলে ভারতের মাত্র এক

২০২০ সালে ভারতের তৃতীয় আম্পায়ার হিসেবে আইসিসি-র এলিট প্যানেলে জায়গা পান মেনন। আগে ভারত থেকে এলিট প্যানেলে ছিলেন এস বেঙ্কটরাঘবন এবং এস রবি।

নীতিন মেনন।

নীতিন মেনন। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ১৭:০৯
Share: Save:

বিশ্ব ক্রিকেটে আম্পায়ারিংয়ে খুব একটা সুবিধে করতে পারছে না ভারত। আগের বছরের মতো এ বছরও আইসিসি-র এলিট প্যানেলে ভারতের এক জন মাত্র আম্পায়ারই জায়গা পেলেন। থেকে গেলেন নীতিন মেনন। তাঁর এলিট প্যানেলে থাকার মেয়াদ আরও এক বছর বাড়ানোর কথা জানিয়েছে আইসিসি। এলিট প্যানেলের মোট ১১ জন আম্পায়ারের মধ্যে আর কোনও ভারতীয়র জায়গা হয়নি। উল্লেখ্য, এ বছর প্যানেলে কোনও পরিবর্তন করেনি বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা।

আইসিসি এলিট প্যানেলে থাকলেও নিরপেক্ষ আম্পায়ার হিসেবে টেস্ট ম্যাচ পরিচালনার সুযোগ মেনন পাননি এখনও। চলতি জুন মাসেই শ্রীলঙ্কায় সেই নজির গড়বেন ৩৮ বছরের এই আম্পায়ার। খেলাবেন শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়ার দু’টি টেস্ট ম্যাচ। ১১টি টেস্ট ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা রয়েছে তাঁর ঝুলিতে। সব টেস্টই তিনি খেলিয়েছেন ভারতের মাটিতে। কারণ, গত দু’বছর করোনার জন্য এলিট প্যানেলে থাকা আম্পায়ারদের তাঁদের নিজেদের দেশেই ম্যাচ পরিচালনার দায়িত্ব দিচ্ছিল আইসিসি। কোনও আন্তর্জাতিক ম্যাচেই থাকছিল না নিরপেক্ষ আম্পায়ার।

ভারত-দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজ শেষ হলেই শ্রীলঙ্কা যাবেন মেনন। মেনন এলিট প্যানেলে থেকে যাওয়ায় খুশি ভারতীয় ক্রিকেট বোর্ড।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE