Advertisement
২৭ জুলাই ২০২৪
T20 World Cup 2024

এক বিশ্বকাপ শেষের ১৮ দিনের মধ্যে আর এক বিশ্বকাপের ঢাকে কাঠি, প্রকাশ্যে লোগো

ক্রিকেটকে আরও বেশি উজ্জ্বল করার ভাবনা আইসিসি-র। সেই ছাপ রয়েছে লোগোতেও। পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ওয়েস্ট ইন্ডিজ় এবং আমেরিকা।

T20 World Cup

টি-টোয়েন্টি বিশ্বকাপে এই ট্রফির জন্যই হবে লড়াই। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ২৩:১৩
Share: Save:

তৈরি হয়ে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো। বৃহস্পতিবার আইসিসি সেই লোগো প্রকাশ্যে আনল। ক্রিকেটকে আরও বেশি উজ্জ্বল করার ভাবনা আইসিসি-র। সেই ছাপ রয়েছে লোগোতেও। পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ওয়েস্ট ইন্ডিজ় এবং আমেরিকা।

আইসিসি বৃহস্পতিবার একটি ভিডিয়ো পোস্ট করে। সেখানেই টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো প্রকাশ করা হয়েছে। ব্যাট এবং বলের সঙ্গে হৃদয়ের যোগ বোঝানো হয়েছে লোগোটিতে। সাদার উপর নীল লোগোটিতে টি২০ কথাটি এমন ভাবেই লেখা হয়েছে যে, সেটিকে ব্যাট মনে হচ্ছে। তার দু’পাশে রয়েছে হৃদয়ের স্পন্দন। যা আসলে বলের মতো গোলাকার। এই লোগো শুধু ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপের নয়, মেয়েদের বিশ্বকাপেও এই লোগো ব্যবহার করা হবে। মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে বাংলাদেশে। সেটিও ২০২৪ সালেই হবে।

১৯ নভেম্বর ছিল এক দিনের বিশ্বকাপ। তার ঠিক ১৮ দিন পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো প্রকাশ করল আইসিসি। ৪ জুন থেকে শুরু ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ফাইনাল হওয়ার কথা ৩০ জুন। ২০টি দল খেলবে এ বারের বিশ্বকাপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE