Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
India A

তৃতীয় ম্যাচে জয় ১০৬ রানে, ভারতের দ্বিতীয় দল এক দিনের সিরিজ়ে চুনকাম করল নিউজ়িল্যান্ডের দ্বিতীয় দলকে

নিউজ়িল্যান্ড ‘এ’ দলকে তিনটি বেসরকারি এক দিনের ম্যাচেই হারিয়ে দিল সঞ্জুর নেতৃত্বাধীন ভারতের দ্বিতীয় দল। ব্যাট হাতে ভাল পারফরম্যান্স করলেন বাংলার অভিমন্যু। বল হাতে নজর কাড়লেন রাজ।

এক দিনের সিরিজ়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ভারতের দ্বিতীয় দলের অধিনায়ক সঞ্জু।

এক দিনের সিরিজ়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ভারতের দ্বিতীয় দলের অধিনায়ক সঞ্জু। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ২২:২৬
Share: Save:

তৃতীয় এক দিনের ম্যাচে নিউজ়িল্যান্ড ‘এ’ দলকে ১০৬ রানে হারাল ভারত ‘এ’ দল। মঙ্গলবারের ম্যাচে জয়ের ফলে নিউজ়িল্যান্ডের দ্বিতীয় দলের বিরুদ্ধে ৩-০ ব্যবধানে বেসরকারি এক দিনের সিরিজ় জিতল ভারতের দ্বিতীয় দল।

Advertisement

চেন্নাইয়ে টস জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত ‘এ’ দলের অধিনায়ক সঞ্জু স্যামসন। ৪৯.৩ ওভারে ২৮৪ রান করে ভারতের দ্বিতীয় দল। অধিনায়ক সঞ্জু করেন ৬৮ বলে ৫৪ রান। ১টি চার এবং ২টি ছয় মারেন তিনি। চার নম্বরে নামা তিলক বর্মার ব্যাট থেকে এসেছে ৬২ বলে ৫০ রান। তিনি ১টি চার এবং ৩টি ছক্কা মারেন। বাংলার অভিমন্যু ঈশ্বরণও হতাশ করলেন না। ওপেন করতে নেমে তিনি করেছেন ৩৫ বলে ৩৯ রান। তাঁর আগ্রাসী ইনিংসে রয়েছে ৮টি চার। এ ছাড়া ভাল রান পেলেন শার্দুল ঠাকুর। ৪টি চার এবং ৩টি ছয়ের সাহায্যে ৩৩ বলে ৫১ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। মূলত আট নম্বরে নামা শার্দুলের ইনিংসের সুবাদেই নিউজ়িল্যান্ডের দ্বিতীয় দলকে জয়ের জন্য ২৮৫ রানের লক্ষ্য ছুড়ে দেন সঞ্জুরা। সফরকারীদের সফলতম বোলার মিচেল রিপ্পন ৪৩ রানে ২ উইকেট নিয়েছেন। দু’টি করে উইকেট নিয়েছেন জ্যাকব ডাফি এবং ম্যাথু ফিশার।

জবাবে ব্যাট করতে নেমে নিউজ়িল্যান্ডের দ্বিতীয় দলের ইনিংস শেষ হয়ে গেল ১৭৮ রানেই। সফরকারীদের ইনিংসে ধস নামালেন রাজ বাওয়া। মাত্র ১১ রান খরচ করে ৪ উইকেট নেন রাজ। ভাল বল করলেন কুলদীপ যাদবও। অভিজ্ঞ স্পিনার ২ উইকেট নিলেন ২৯ রানের বিনিময়ে। ৩৯ রানে ২ উইকেট রাহুল চাহারেরও।

ইনিংসের শুরুটা অবশ্য খারাপ করেনি নিউজ়িল্যান্ড ‘এ’ দল। ওপেনার চাদ বোয়েস ২০ রানে আউট হলেও অন্য ওপেনার ড্যান ক্লেভার ৮৯ বলে ৮৩ রানের অনবদ্য ইনিংস খেলেন। তাঁর ইনিংসে রয়েছে ৯টি চার এবং ২টি ছয়। তবে সফরকারীদের আর কোনও ব্যাটারই তেমন রান পেলেন না। বরং, ২২ গজের অন্য প্রান্তে ধারাবাহিক ভাবে উইকেট হারায় টম ব্রুসের দল। নিউজ়িল্যান্ডের দ্বিতীয় সর্বোচ্চ রান রিপ্পনের ২৪ বলে ২৯।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.