Advertisement
২৫ এপ্রিল ২০২৪
kuldeep yadav

নিউজিল্যান্ড ‘এ’-র বিরুদ্ধে হ্যাটট্রিক ভারতীয় স্পিনারের, ফিরল ইডেনের স্মৃতি

চেন্নাইয়ে ইডেনের স্মৃতি ফিরিয়ে আনলেন কুলদীপ। এর আগে ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে কলকাতার মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে হ্যাটট্রিক করেছিলেন তিনি।

রোহিত শর্মার সঙ্গে কুলদীপ যাদব।

রোহিত শর্মার সঙ্গে কুলদীপ যাদব। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৮:২৬
Share: Save:

নিউজিল্যান্ড ‘এ’-র বিরুদ্ধে হ্যাটট্রিক করলেন কুলদীপ যাদব। রবিবার চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে দ্বিতীয় এক দিনের ম্যাচে ভারত ‘এ’-র হয়ে এই কীর্তি করেন তিনি।

নিউজিল্যান্ড ‘এ’-র বিরুদ্ধে নিজের দশম ওভারে হ্যাটট্রিক করেন তিনি। প্রথমে তিনি আউট করেন লোগান ভ্যান বিককে। তাঁর ক্যাচ ধরেন পৃথ্বী শ। পরের বলেই জো ওয়াকারের খোঁচা উইকেটের পিছনে ধরেন সঞ্জু স্যামসন। জেকব ডাফিকে আউট করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন কুলদীপ। এলবিডব্লিউ হন ডাফি। শেষ পর্যন্ত ১০ ওভারে ৫১ রান দিয়ে চার উইকেট নেন কুলদীপ। তাঁর দাপটে ৪৭ ওভারে ২১৯ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড ‘এ’।

চেন্নাইয়ে ইডেনের স্মৃতি ফিরিয়ে আনলেন কুলদীপ। এর আগে ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে কলকাতার মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে হ্যাটট্রিক করেছিলেন তিনি। ২০১৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আরও একটি হ্যাটট্রিক নিয়েছিলেন ভারতের এই বাঁ হাতি চায়নাম্যান বোলার। কিন্তু তার পরেও এক দিনের দলে নিজের জায়গা ধরে রাখতে পারেননি কুলদীপ। অনেক দিন ভারতের হয়ে খেলতে দেখা যায়নি তাঁকে।

ভারতের হয়ে সাতটি টেস্টে ২৬টি উইকেট নিয়েছেন কুলদীপ। ৬৯টি এক দিনের ম্যাচে নিয়েছেন ১১২টি উইকেট। ভারতের হয়ে ছোট ফরম্যাটের ক্রিকেটে ২৫টি ম্যাচে ৪৪টি উইকেট নিয়েছেন এই স্পিনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kuldeep yadav India Cricket Hattrick Eden Gardens
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE