Advertisement
০৯ মে ২০২৪
India vs Australia

দিল্লি টেস্টের আগে ভারতীয় দলে সুখবর, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আরও শক্তি বাড়ল রোহিতদের

গত ম্যাচে মিডল অর্ডারে সূর্যকুমার যাদবকে খেলানো হয়। তাঁর অভিষেক হয়েছিল নাগপুরে। দিল্লি টেস্টে প্রথম একাদশে সূর্যই খেলবেন না কি শ্রেয়সকে সুযোগ দেওয়া হবে সেই সিদ্ধান্ত নিতে হবে রোহিতদের।

Indian captain Rohit Sharma

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগে আরও স্বস্তিতে রোহিত শর্মা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:০৯
Share: Save:

দিল্লি টেস্টের আগে আরও শক্তিশালী ভারতীয় দল। রোহিত শর্মাদের দলে ফেরানো হল শ্রেয়স আয়ারকে। চোট সারিয়ে দলে ফিরলেন ভারতীয় ব্যাটার। দলে ফিরলেও প্রথম একাদশে সুযোগ পাবেন কি না তা নিয়ে প্রশ্ন রয়েছে। গত ম্যাচে মিডল অর্ডারে সূর্যকুমার যাদবকে খেলানো হয়। তাঁর অভিষেক হয়েছিল নাগপুরে। দিল্লি টেস্টে প্রথম একাদশে সূর্যই খেলবেন না কি শ্রেয়সকে সুযোগ দেওয়া হবে সেই সিদ্ধান্ত নিতে হবে রোহিতদের।

সোমবারই শ্রেয়সকে নিয়ে প্রশ্ন উঠেছিল। তিনি আদৌ দিল্লি টেস্টের দলে যোগ দিতে পারবেন কি না সেই নিয়ে অনিশ্চয়তা ছিল। মঙ্গলবার ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে জয় শাহ বলেন, “জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে শ্রেয়সের রিহ্যাব শেষ হয়েছে। পিঠে চোট ছিল শ্রেয়সের। বোর্ডের চিকিৎসকরা জানিয়েছেন যে, ও ফিটনেস পরীক্ষায় পাশ করেছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগে নয়াদিল্লিতে ভারতীয় দলে যোগ দেবে শ্রেয়স।”

শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে শেষ বার খেলতে দেখা গিয়েছিল শ্রেয়সকে। নিউ জ়িল্যান্ড সিরিজ়ে খেলতে পারেননি চোট থাকায়। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ছিলেন তিনি। মঙ্গলবার ফিটনেস পরীক্ষায় পাশ করায় আবার জাতীয় দলে ফিরলেন শ্রেয়স। এ বার যদিও লড়াই লাল বলে। এখনও পর্যন্ত সাতটি টেস্ট খেলেছেন শ্রেয়স। একটি শতরান-সহ তিনি ৬২৪ রান করেছেন।

টেস্ট ক্রিকেটের অভিজ্ঞতা খুব বেশি না থাকলেও শ্রেয়স ভারতের হয়ে সাদা বলের ক্রিকেটে নিয়মিত খেলেন। ৪২টি এক দিনের ম্যাচ এবং ৪৯টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। সাদা বলের ক্রিকেটে তাঁর সংগ্রহ ২৬৭৪ রান। রয়েছে দু’টি শতরান।

দ্বিতীয় টেস্টের জন্য ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়স আয়ার, শ্রীকর ভরত (উইকেটরক্ষক), ঈশান কিশন (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর পটেল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাডেজা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, সূর্যকুমার যাদব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Shreyas Iyer Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE