Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Virat Kohli

রোহিতের কাছে ক্ষমা চাইলেন কোহলি, কী হয়েছিল দু’জনের মধ্যে?

রোহিত শতরান পেলেও টেস্টে কোহলির রানের খরা এ দিনও কাটল না। মাত্র ১২ রান করেই সাজঘরে ফিরলেন তিনি। তার আগেই ক্ষমা চাইলেন রোহিতের কাছে।

file pic of virat kohli and rohit sharma

বিরাট কোহলির সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে যাচ্ছিলেন রোহিত। অল্পের জন্য বেঁচে যান। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ২২:২১
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে শতরান করেছেন রোহিত শর্মা। টেস্ট ক্রিকেটে এটা তাঁর নবম শতরান। তাঁর ইনিংসের সৌজন্যেই প্রথম টেস্ট এখনও পর্যন্ত ভারতের নিয়ন্ত্রণে। অথচ আর একটু হলে এই শতরান হাতছাড়া হয়ে যাচ্ছিল রোহিতের। বিরাট কোহলির সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে যাচ্ছিলেন তিনি। অল্পের জন্য বেঁচে যান। সেই ঘটনার পরে রোহিতের কাছে ক্ষমাও চেয়ে নেন কোহলি।

ঘটনাটি ঘটেছে ভারতের ইনিংসের ৪৮তম ওভারে। নেথান লায়নের একটি বল মিড উইকেটে ঠেলে রান নিতে ছোটেন কোহলি। কিন্তু একটু এগিয়েই তিনি থেমে যান এবং হাত দেখিয়ে রোহিতকে ফিরে যেতে বলেন। রোহিত তত ক্ষণে মাঝ পিচে চলে এসেছেন। বলও পৌঁছে গিয়েছে অস্ট্রেলিয়ার ফিল্ডারের হাতে। মরিয়া হয়ে পিছনে দৌড়ন রোহিত এবং অনেকটা আগেই ঝাঁপিয়ে পড়ে রান আউট থেকে বাঁচার চেষ্টা করেন। ফিল্ডারের থেকে হাত থেকে বল লায়নের হাতে পৌঁছনোর মধ্যে তিনি ক্রিজে ঢুকে যান।

হতাশায় মাথা নাড়তে দেখা যায় রোহিতকে। কোহলি নিজেও যথেষ্ট অনুতপ্ত ছিলেন এই ঘটনার জন্য। সঙ্গে সঙ্গে হাত তুলে রোহিতের কাছে ক্ষমা চেয়ে নেন তিনি। আশ্বাস দেন, এমন ঘটনা আর হবে না। রোহিতও বুড়ো আঙুল তুলে বলে দেন, সব ঠিক আছে।

রোহিত শতরান পেলেও টেস্টে কোহলির রানের খরা এ দিনও কাটল না। মাত্র ১২ রান করেই সাজঘরে ফিরলেন তিনি। মধ্যাহ্নভোজের পরে প্রথম বলেই টড মারফি ফিরিয়ে দিলেন কোহলিকে। স্টাম্পের বাইরের একটি বলে কোহলি খোঁচা দেন। উইকেটকিপার অ্যালেক্স ক্যারের ক্যাচ ধরতে অসুবিধা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Rohit Sharma India vs Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE