Advertisement
১৫ জুন ২০২৪
Team India

বিরাট জরিমানা রোহিতদের, দ্বিতীয় ম্যাচে নামার আগে শাস্তি গোটা ভারতীয় দলের

প্রথম এক দিনের ম্যাচে ১২ রানে ম্যাচ জেতে ভারত। কিন্তু সেই ম্যাচে নির্ধারিত সময়ের পর তিন ওভার বাকি ছিল রোহিতদের। আইসিসির নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারলে জরিমানা দিতে হবে।

শনিবার দ্বিতীয় ম্যাচ খেলতে নামার আগেই শাস্তি পেলেন রোহিত শর্মারা।

শনিবার দ্বিতীয় ম্যাচ খেলতে নামার আগেই শাস্তি পেলেন রোহিত শর্মারা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ১৫:১০
Share: Save:

বড় শাস্তি পেল ভারতীয় দল। ম্যাচ ফি-র ৬০ শতাংশ কাটা গেল রোহিত শর্মাদের। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারায় জরিমানা দিতে হবে রোহিতদের। শনিবার দ্বিতীয় ম্যাচ খেলতে নামার আগেই শাস্তি পেলেন তাঁরা।

প্রথম এক দিনের ম্যাচে ১২ রানে ম্যাচ জেতে ভারত। কিন্তু সেই ম্যাচে নির্ধারিত সময়ের পর তিন ওভার বাকি ছিল রোহিতদের। আইসিসির নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারলে জরিমানা দিতে হবে। প্রতি ওভারের জন্য ২০ শতাংশ করে ম্যাচ ফি কেটে নেওয়া হয়। তিন ওভার বাকি থাকার রোহিতদের ৬০ শতাংশ ম্যাচ ফি কাটা হয়েছে। ম্যাচ রেফারির কাছে রোহিত নিজেদের ভুল স্বীকার করে নেওয়ায় কোনও শুনানি হবে না বলে জানিয়েছে আইসিসি।

এক দিনের সিরিজ়ের প্রথম ম্যাচ জিতে নিয়েছে ভারত। সেই ম্যাচে দ্বিশতরান করেন শুভমন গিল। তাঁর দাপটে নিউ জ়িল্যান্ডের সামনে ৩৫০ রানের লক্ষ্য রাখে ভারত। শুভমন ১৪৯ বলে ২০৮ রান করেন। নিউ জ়িল্যান্ড ৩৫০ রানের লক্ষ্যের কাছে প্রায় পৌঁছে গিয়েছিল। ৩৩৭ রানে শেষ হয়ে যায় নিউ জ়িল্যান্ড। মাইকেল ব্রেসওয়েল ১৪০ রান করেন। তাঁর ৭৮ বলের ইনিংস নিউ জ়িল্যান্ডকে জয়ের কাছে পৌঁছে দিয়েছিল। কিন্তু মহম্মদ সিরাজদের দাপটে শেষ পর্যন্ত ম্যাচ জেতে ভারত।

রায়পুরে দ্বিতীয় এক দিনের ম্যাচ খেলতে নামবে ভারত। সেই ম্যাচ জিতলেই সিরিজ় রোহিতদের। কিন্তু তাঁদের এই ম্যাচে সতর্ক থাকতে হবে নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করার ব্যাপারে। আইসিসির নিয়ম অনুযায়ী এখন আর নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারলে অধিনায়ককে নির্বাসিত করা হয় না। তাই পরের ম্যাচেও যদি সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারে ভারত, তা হলে আবার ম্যাচ ফি কাটা হবে ক্রিকেটারদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE