Advertisement
০৫ মে ২০২৪
Mohammad Shami

India Vs South Africa 2021-22: ‘বাংলার সুলতান’-এ মুগ্ধ শাস্ত্রী, শামির কীর্তিতে কী বললেন কোহলীদের প্রাক্তন কোচ

কপিল দেব, জভগল শ্রীনাথ, জাহির খান ও ইশান্ত শর্মার পরে ভারতের পঞ্চম জোরে বোলার হিসাবে টেস্টে ২০০ উইকেট নিয়েছেন শামি।

বল হাতে ভয়ঙ্কর শামি

বল হাতে ভয়ঙ্কর শামি ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২১ ১১:৫৩
Share: Save:

সেঞ্চুরিয়নে নজির গড়েছেন মহম্মদ শামি। প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার পাশাপাশি টেস্টে ২০০ উইকেটের মালিক হয়েছেন তিনি। তাঁর এই রেকর্ডের পরে উচ্ছ্বসিত ভারতের রবি শাস্ত্রী। তাঁর বোলিং দেখে মুগ্ধ বিরাট কোহলীদের প্রাক্তন কোচ।

টুইট করে শামিকে শুভেচ্ছা জানান শাস্ত্রী। শামির দু’টি ছবি দিয়ে শাস্ত্রী লেখেন, ‘শাবাশ বাংলার সুলতান। দেখে খুব আনন্দ পেলাম। দু’দিন পরেই বিরিয়ানি খাওয়া হবে। অনেক পরিশ্রমের ফসল। ভগবান তোমাকে আশীর্বাদ করুন।’

ভারতীয় দলের কোচ থাকাকালীন বরাবর শামিকে পছন্দ করতেন শাস্ত্রী। বলতেন, তাঁর অন্যতম সেরা অস্ত্র শামি। ডান হাতি এই বোলারের নিয়ন্ত্রিত বোলিং ও গতির প্রশংসা করতেন তিনি। কোচের পদ থেকে সরে যাওয়ার পরেও যে তাঁর শামি-প্রীতি কমেনি তা শাস্ত্রীর টুইট থেকেই বোঝা যাচ্ছে।

কপিল দেব, জভগল শ্রীনাথ, জাহির খান ও ইশান্ত শর্মার পরে ভারতের পঞ্চম জোরে বোলার হিসাবে টেস্টে ২০০ উইকেট নিয়েছেন শামি। ৫৫ টেস্টে এই রেকর্ড করেছেন তিনি। এই কীর্তির জন্য নিজের প্রয়াত বাবাকে ধন্যবাদ জানিয়েছেন শামি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE