Advertisement
২৬ নভেম্বর ২০২২
Virat Kohli

কার্তিক চাইলেন স্ট্রাইক দিতে, নিতে চাইলেন না বিরাট, অর্ধশতরানের সুযোগ ফিরিয়ে বন্দিত কোহলি

দলের স্বার্থে মহানুভবতার পরিচয় দেখালেন ভারতের প্রাক্তন অধিনায়ক। উল্টো দিকে থাকা দীনেশ কার্তিক ভাল খেলছেন দেখে তাঁকেই গোটা ওভার খেলে দিতে বললেন। নিজে অর্ধশতরান করলেন না।

কোহলি ফিরিয়ে দিচ্ছেন কার্তিক।

কোহলি ফিরিয়ে দিচ্ছেন কার্তিক। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২২ ১৪:২৫
Share: Save:

অর্ধশতরান করতে মাত্র একটি রান বাকি ছিল তাঁর। হাতে ছিল ছ’টি বল। অনায়াসে নিজের অর্ধশতরান পূরণ করে নিতে পারতেন বিরাট কোহলি। কিন্তু দলের স্বার্থে মহানুভবতার পরিচয় দেখালেন ভারতের প্রাক্তন অধিনায়ক। উল্টো দিকে থাকা দীনেশ কার্তিক ভাল খেলছেন দেখে তাঁকেই গোটা ওভার খেলে দিতে বললেন।

Advertisement

ভারতের ইনিংসের তখন শেষ ওভার চলছে। ২৮ বলে ৪৯ রানে অপরাজিত কোহলি। শেষ ওভারে স্ট্রাইকে দীনেশ কার্তিক। প্রথম বলে রান হয়নি। দ্বিতীয় বলে বাউন্ডারি মারেন কার্তিক। তার পরে ডট বল এবং ওয়াইড। এর পরের বলেই ছয় মারেন কার্তিক। পঞ্চম বলের আগে তিনি কোহলির কাছে গিয়ে জিজ্ঞাসা করেন খুচরো রান নিয়ে তাঁকে স্ট্রাইক দেবেন কি না। শুনেই কোহলি হাত নেড়ে ফেরত পাঠিয়ে দেন কার্তিককে। পরের দু’টি বলে কার্তিক একটি ছয় মারেন এবং দু’রান নেন। ভারতীয় ক্রিকেট বোর্ড এই ভিডিয়ো পোস্ট করার পরেই তা ভাইরাল হয়েছে।

রবিবার আন্তর্জাতিক ক্রিকেটে ৩৪তম অর্ধশতরান করার সুযোগ ছিল কোহলির সামনে। আন্তর্জাতিক ক্রিকেটে তিনিই সবচেয়ে বেশি অর্ধশতরান করেছেন। দ্বিতীয় স্থানে থাকা রোহিতের (২৮) থেকে ব্যবধান বাড়িয়ে নিতে পারতেন তিনি। তবে কোহলি যে ব্যক্তিগত মাইলফলকের দিকে তাকাতে পছন্দ করেন না, সে কথা আগেই জানিয়েছেন। রবিবার তার উদাহরণ দেখা গেল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.