Advertisement
১০ মে ২০২৪
Wanindu Hasaranga

India vs Sri Lanka 2022: টি-টোয়েন্টির পর ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজেও নিজেদের সেরা অস্ত্রকে পাবে না শ্রীলঙ্কা

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের দল ঘোষণা করে দিল শ্রীলঙ্কা। শুক্রবার তারা ১৮ জনের দল ঘোষণা করেছে।

ভারতে রওনা হওয়ার আগে শ্রীলঙ্কা টেস্ট দলের দুই সদস্য়।

ভারতে রওনা হওয়ার আগে শ্রীলঙ্কা টেস্ট দলের দুই সদস্য়। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২২ ২০:৩৯
Share: Save:

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের দল ঘোষণা করে দিল শ্রীলঙ্কা। শুক্রবার তারা ১৮ জনের দল ঘোষণা করেছে। সেই সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ থেকে যে দুই ক্রিকেটার ছিটকে গিয়েছেন, তাঁদেরও পরিবর্ত ঘোষণা করা হয়েছে। তবে করোনার জন্য টেস্ট সিরিজেও খেলতে পারবেন না শ্রীলঙ্কার সেরা অস্ত্র ওয়ানিন্দু হসরঙ্গ।

চোট পেয়ে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে যান মাহিশ থিকশানা এবং কুশল মেন্ডিস। তাঁদের জায়গায় নিরোশন ডিকওয়েলা এবং ধনঞ্জয় ডি’সিলভাকে দলে নিয়েছে শ্রীলঙ্কা। উল্লেখ্য, করোনা বিধি ভাঙা ডিকওয়েলা দিন কয়েক আগেই নির্বাসনমুক্ত হয়েছেন। থিকশানা এবং মেন্ডিস দু’জনেই অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীন হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন।

তবে শ্রীলঙ্কার পক্ষে বড় ধাক্কা হসরঙ্গকে না পাওয়া। সম্প্রতি আইপিএল মেগা নিলামে ১০ কোটিরও বেশি দামে বিক্রি হয়েছেন হসরঙ্গ। দলের অন্যতম সেরা অলরাউন্ডারও তিনি। কোভিড সারার পর তাঁকে দেশে ফেরার নির্দেশ দিয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কার টেস্ট দলকে নেতৃত্ব দেবেন দিমুথ করুণারত্নে। দলে ফিরেছেন জোরে বোলার সুরঙ্গা লাকমল। দুষ্মন্ত চামিরা এবং বিশ্ব ফের্নান্দোও দলে রয়েছেন।

শ্রীলঙ্কার দল: দিমুথ করুণারত্নে, পাথুম নিসঙ্ক, লাহিরু থিরিমান্নে, ধনঞ্জয় ডি’সিলভা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দীনেশ চন্ডীমাল, চরিথ অসলঙ্ক, চামিকা করুণারত্নে, লাহিরু কুমারা, সুরঙ্গা লাকমল, দুষ্মন্ত চামিরা, বিশ্ব ফের্নান্দো, জেফ্রি ভ্যান্ডারসে, প্রবীণ জয়বিক্রম এবং লাসিথ এমবুলডেনিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE