Advertisement
০৩ মে ২০২৪
Umran Malik

গতির এক্সপ্রেস ছোটাচ্ছেন! নিজের নজির নিজে ভেঙে উমরানই মালিক

নিজের নজির নিজেই ভাঙলেন উমরান মালিক। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে ভারতীয় বোলারদের মধ্যে দ্রুততম বলের নজির গড়েছিলেন উমরান। সেই নজির টপকে গেলেন এক দিনের সিরিজ়ে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত বল করলেন উমরান মালিক। নিজের গতির নজির নিজেই ভেঙে ফেললেন তিনি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত বল করলেন উমরান মালিক। নিজের গতির নজির নিজেই ভেঙে ফেললেন তিনি। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ২২:২৮
Share: Save:

এক ম্যাচে নজির গড়ছেন। পরের ম্যাচে সেই নজির নিজেই ভেঙে দিচ্ছেন উমরান মালিক। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে প্রতি ঘণ্টায় ১৫৫ কিলোমিটার গতিতে বল করে ভারতীয় বোলারদের মধ্যে নজির গড়েছিলেন উমরান। শ্রীলঙ্কার বিরুদ্ধেই প্রথম এক দিনের ম্যাচে সেই নজির ভেঙে দিলেন তিনি। বল করলেন প্রতি ঘণ্টায় ১৫৬ কিলোমিটার গতিতে।

শ্রীলঙ্কার ইনিংসে ১৪তম ওভারে উমরানের হাত থেকে ভারতের ইতিহাসে সব থেকে জোরে বলটা বেরিয়ে আসে। ব্যাটার ছিলেন পাথুম নিশঙ্ক। বল ছুঁতে পারেননি তিনি। গোটা ম্যাচ জুড়ে প্রতি ঘণ্টায় ১৪০ কিলোমিটারের বেশি গতিতে বল করে গেলেন উমরান। তার ফলও পেলেন। ৩টি উইকেট নিয়েছেন ভারতীয় পেসার।

ম্যাচ শেষে নিজের বোলিং নিয়ে কথাও বলেছেন উমরান। তিনি বলেন, ‘‘পাটা উইকেট ছিল। আমি রোহিত ভাই, শামি ভাইয়ের সঙ্গে কথা বলেছিলাম। ওরা বলেছিল উইকেট লক্ষ্য করে বল করতে। সেটাই করেছি। আমার কাজ হচ্ছে মাঝের ওভারে বল করতে এসে উইকেট তোলা। নিজের কাজটাই করছি। আশা করছি আগামী দিনে আরও ভাল বল করতে পারব।’’

ভারতীয় বোলারদের মধ্যে নজির গড়ে উমরানের নজর পড়শি দেশ পাকিস্তানের দিকে। নতুন বছরে নতুন লক্ষ্য স্থির করে নিয়েছেন তিনি। প্রাক্তন পাক পেসার শোয়েব আখতারের রেকর্ড ভাঙতে চান উমরান। ক্রিকেটে দ্রুততম বলের রেকর্ড এখনও পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার শোয়েব আখতারের দখলে। ২০০৩ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে শোয়েবের একটি বলের গতি ছিল ঘণ্টায় ১৬১.৩ কিলোমিটার। যা এখনও পর্যন্ত দ্রুততম বল হিসাবে চিহ্নিত। শোয়েবের এই রেকর্ড নিজের দখলে আনাই লক্ষ্য উমরানের। জম্মু-কাশ্মীরের জোরে বোলারের বিশ্বাস, শোয়েবের দ্রুততম বলের রেকর্ড ভাঙতে পারবেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে তারই ট্রেলার দেখা যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Umran Malik India Cricket India vs Sri Lanka 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE