Advertisement
২৩ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের ফিনিশার কে, আরও এক বার স্পষ্ট করে দিলেন রোহিত

দ্বিতীয় ম্যাচে ভুবনেশ্বরের জায়গায় দলে নেওয়া হয়েছিল পন্থকে। তৃতীয় ম্যাচে ফিরলেন ভুবি। বাদ গেলেন সেই পন্থ। কার্তিককে কিন্তু রেখে দেওয়া হল। এই সিদ্ধান্ত অনেক কিছু স্পষ্ট করে দিল।

ফিনিশার হিসাবে কার কথা বললেন রোহিত।

ফিনিশার হিসাবে কার কথা বললেন রোহিত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৯:১৮
Share: Save:

নাগপুরে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ঋষভ পন্থের আগে দীনেশ কার্তিককে ব্যাট করতে পাঠিয়েছিল ভারত। পরে অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছিলেন, কার্তিককেই তো পরে ফিনিশারের ভূমিকা সামলাতে হবে। তাই তাঁকে নামানো হয়েছিল। হায়দরাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের দল গঠনে রোহিতরা আরও এক বার স্পষ্ট করে দিলেন, কে হবেন বিশ্বকাপে ভারতীয় দলের ফিনিশার।

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভুবনেশ্বর কুমারের জায়গায় দলে নেওয়া হয়েছিল পন্থকে। তৃতীয় ম্যাচে দলে ফিরলেন ভুবি। বাদ গেলেন সেই পন্থ। কার্তিককে কিন্তু রেখে দেওয়া হল। ধারাভাষ্যকারকে রোহিত বলেন, ‘‘আগের ম্যাচ আট ওভারের হওয়ায় চার জন বোলারকে খেলানো হয়েছিল। অতিরিক্ত ব্যাটার হিসাবে দলে এসেছিল পন্থ। কিন্তু হায়দরাবাদে পাঁচ জন বোলার প্রয়োজন। ভুবি আবার দলে ফিরেছে। পন্থ বাদ গিয়েছে।’’ রোহিতের কথা থেকেই পরিষ্কার, এই দলে অতিরিক্ত ব্যাটার হিসাবে খেলানো হচ্ছে পন্থকে। কিন্তু কার্তিককে তাঁরা ফিনিশার হিসাবে দেখছেন।

নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ওভারে একটি ছয় এবং একটি চার মেরে ম্যাচ জেতান কার্তিক। ম্যাচ শেষে রোহিত বলেন, “কার্তিক যে ভাবে খেলাটা শেষ করেছে তাতে আমি খুশি। এক সময় ভেবেছিলাম পন্থকে নামতে বলব। কিন্তু জানতাম যে স্যামস অফ কাটার করবে। তাই কার্তিককেই নামালাম। শেষ পর্যন্ত ফিনিশার হিসাবে তো ওকেই খেলতে হবে।”

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে কার্তিক এবং পন্থকে একসঙ্গে খেলানো হবে বলে মনে করা হচ্ছে না। দুই উইকেটরক্ষকের মধ্যে কাকে নামাবেন রোহিত তা নিয়ে আলোচনা চলছিল। কিন্তু নাগপুর ও হায়দরাবাদে রোহিত তা অনেকটাই স্পষ্ট করে দিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE