Advertisement
১৪ জুলাই ২০২৪
Deepak Chahar

অনলাইনে খাবার কিনে ‘প্রতারিত’ ভারতীয় দলের ক্রিকেটার, পেলেন ‘মিথ্যাবাদী’ অপবাদও!

একটি সরবরাহকারী অ্যাপের মাধ্যমে খাবার আনাতে গিয়ে তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হলেন ভারতীয় দলের এক ক্রিকেটার। সমাজমাধ্যমে সেই অভিজ্ঞতার কাহিনি তুলে ধরেছেন জোরে বোলার।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৫১
Share: Save:

অনলাইনে খাবার কিনেছিলেন ভারতীয় দলের ক্রিকেটার দীপক চাহার। অথচ তিনি খাবার হাতে পাওয়ার আগেই মোবাইলের অ্যাপে ফুটে উঠল, তিনি খাবার পেয়ে গিয়েছেন। বিস্মিত ক্রিকেটার সংশ্লিষ্ট সংস্থার দফতর ফোন করলে, তাঁকে ‘মিথ্যাবাদী’ বলা হয়েছে বলে অভিযোগ।

খাদ্য সরবরাহকারী অ্যাপের মাধ্যমে খাবার কেনার তিক্ত অভিজ্ঞতা সমাজমাধ্যমে তুলে ধরে নিয়েছেন ক্ষুব্ধ দীপক। ক্ষোভ উগরে দিয়ে ভারতীয় দলের ক্রিকেটার লিখেছেন, ‘‘ভারতে নতুন প্রতারণা। জ়োমাটোর অ্যাপ দেখাচ্ছে, আমাকে খাবার পৌঁছে দেওয়া হয়েছে! অথচ আমি কিছুই পাইনি। সংস্থার গ্রাহক পরিষেবায় ফোন করে বিষয়টি জানালে দাবি করা হয়েছে, আমাকে খাবার পৌঁছে দেওয়া হয়েছে। তবু আমি মিথ্যা বলছি। আমি নিশ্চিত বহু মানুষ এই ধরনের প্রতারণার শিকার হয়েছেন। জ়োমাটোকে সংযুক্ত করে সবাই নিজেদের অভিজ্ঞতা জানান।’’

রবিবার করা দীপকের পোস্ট ভাইরাল হওয়ার পর টনক নড়েছে জ়োমাটো কর্তৃপক্ষের। সমাজমাধ্যমে সংস্থাটির তরফে দীপকের ক্ষোভের উত্তরে লেখা হয়েছে, ‘‘দীপক, আমরা আপনার অভিজ্ঞতার কথা জেনে অত্যন্ত উদ্বিগ্ন। এমন অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী। এই ধরনের বিষয়গুলি আমরা অত্যন্ত গুরুত্ব সহকারে বিবেচনা করি। আপনি নিশ্চিন্ত থাকতে পারেন। বিষয়টির দ্রুত সমাধানের জন্য আমরা বিস্তারিত ভাবে খতিয়ে দেখছি।’’ এর পর দীপক আবার লেখেন, ‘‘আমি বিষয়টি তুলে ধরতে চেয়েছিলাম। কারণ বহু মানুষ এ রকম সমস্যায় পড়েন। টাকা ফেরত দিয়ে এ রকম সমস্যার সমাধান হয় না। টাকায় মানুষের পেট ভরে না।’’

দীপকের অভিযোগের সঙ্গে সমাজমাধ্যমে সুর মিলিয়েছেন অনেকে। অনেকের অভিযোগ, দীপক ভারতীয় দলের সদস্য। পরিচিত মুখ। তাই পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে সংস্থাটি। সাধারণ মানুষদের ক্ষেত্রে এমন তৎপরতা দেখা যায় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE