Advertisement
০৩ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বাবরের সিংহাসনচ্যুত হওয়া নিয়ে মুখ খুললেন সূর্য, চার শব্দে শুভমনকে কী বললেন ভারতীয় ব্যাটার?

বাবর আজ়মকে টপকে আইসিসি ক্রমতালিকায় এক দিনের ক্রিকেটে বিশ্বের সেরা ব্যাটার হয়েছেন শুভমন গিল। তাঁকে কী বললেন সূর্যকুমার যাদব? তা-ও আবার চার শব্দে।

Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১৭:২০
Share: Save:

পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়মকে টপকে আইসিসি ক্রমতালিকায় এক দিনের ক্রিকেটে বিশ্বের সেরা ব্যাটার হয়েছেন শুভমন গিল। ভারতীয় ক্রিকেটার এক নম্বরে ওঠার পরে তাঁর প্রশংসা করেছেন সতীর্থ সূর্যকুমার যাদব। চার শব্দে কী বলেছেন ভারতীয় ব্যাটার?

শুভমন এক নম্বর হওয়ার পর তাঁর একটি ছবি সমাজমাধ্যমে দিয়েছে বিসিসিআই। সেই ছবি নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে দিয়েছেন সূর্য। নীচে লিখেছেন, ‘‘অবাক হইনি। ওখানেই থাকো।’’ অর্থাৎ সূর্য বোঝাতে চেয়েছেন যে শুভমন শীর্ষে ওঠায় একেবারেই অবাক হননি তিনি। ভাল খেলার পুরস্কার পেয়েছেন ভারতীয় ওপেনার। সেই সঙ্গে শুভমনকে নিজের ফর্ম ও জায়গা ধরে রাখার পরামর্শ দিয়েছেন সূর্য।

এক নম্বর ব্যাটার হওয়ার পরে মুখ খুলেছেন শুভমনও। সূর্যের মতো তিনিও বিসিসিআইয়ের প্রকাশ করা ছবি নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে দিয়েছেন। তলায় একটি শব্দে লিখেছেন, ‘কৃতজ্ঞ’। এই কথার মাধ্যমে ভারতীয় দল ও বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন ভারতীয় ব্যাটার। তাঁর উপর আস্থা দেখিয়ে তাঁকে ধারাবাহিক ভাবে সুযোগ দিয়েছে ম্যানেজমেন্ট। সেই কারণেই এ কথা বলেছেন শুভমন।

বেশ কয়েক দিন ধরে বাবরের ঘাড়ে নিঃশ্বাস ফেলছিলেন শুভমন। বুধবার প্রকাশিত নতুন তালিকায় শুভমনের পয়েন্ট বেড়ে হয়েছে ৮৩০। বিশ্বকাপে ভাল খেলেছেন শুভমন। অসুস্থতার জন্য প্রথম দু’টি ম্যাচ খেলতে না পারলেও পরের ছ’টি ম্যাচে ২১৯ রান করেছেন তিনি। সর্বোচ্চ ৯২। তাই তাঁর পয়েন্ট বেড়েছে। কিন্তু চলতি বিশ্বকাপে সে ভাবে চলেনি বাবরের ব্যাট। সেই কারণেই বাবরকে টপকে গিয়েছেন শুভমন।

২০২৩ সাল খুব ভাল গিয়েছে শুভমনের। এক দিনের ক্রিকেটে ৬৩ গড়ে ১৪৪৯ রান করেছেন তিনি। ৫টি শতরান করেছেন এই বছর। এই ধারাবাহিক ভাবে রান করার পুরস্কার পেয়েছেন শুভমন। চলতি বিশ্বকাপে তাঁর ব্যাটে এখনও শতরান অধরা রয়েছে। বাকি ম্যাচের মধ্যে সেটি করে ফেলতে চাইবেন ভারতীয় ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE