Advertisement
২১ জুলাই ২০২৪
Suryakumar Yadav

প্রকাশিত আইসিসি ক্রমতালিকা, বিশ্বকাপে ভারতের ব্যর্থতার মাঝে উজ্জ্বল শুধু সূর্য

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপেও ব্যর্থ হয়েছে ভারত। কিন্তু ব্যাট হাতে চমক দিয়েছেন সূর্যকুমার যাদব। ভাল খেলার পুরস্কার পেয়েছেন ভারতীয় ব্যাটার। রোহিত শর্মাদের মুখরক্ষা করছেন তিনি।

 এ বারের বিশ্বকাপে ব্যাট হাতে খুব ভাল খেলেছেন সূর্যকুমার যাদব। দল ব্যর্থ হলেও পুরস্কার পেয়েছেন ভারতের মিডল অর্ডার ব্যাটার।

এ বারের বিশ্বকাপে ব্যাট হাতে খুব ভাল খেলেছেন সূর্যকুমার যাদব। দল ব্যর্থ হলেও পুরস্কার পেয়েছেন ভারতের মিডল অর্ডার ব্যাটার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ১৫:৪৫
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ব্যর্থ হলেও নিজের জায়গা ধরে রেখেছেন সূর্যকুমার যাদব। আইসিসির টি-টোয়েন্টি ব্যাটারদের তালিকায় শীর্ষে তিনি। প্রথম দশে সূর্যই এক মাত্র ভারতীয় ব্যাটার। এ বারের বিশ্বকাপে বিরাট কোহলি সব থেকে বেশি রান করলেও ব্যাটিং তালিকায় প্রথমে দশে ঢুকতে পারেননি তিনি।

আইসিসি টি-টোয়েন্টি ব্যাটারদের যে নতুন তালিকা প্রকাশ করেছে তাতে ৮৫৯ পয়েন্ট পেয়ে শীর্ষে রয়েছেন সূর্য। দ্বিতীয় স্থানে পাকিস্তানের ওপেনার মহম্মদ রিজ়ওয়ান। তাঁর পয়েন্ট ৮৩৬। তিন নম্বরে রয়েছেন রিজ়ওয়ানেরই ওপেনিং জুটি বাবর আজ়ম। এ বারের বিশ্বকাপে ভাল খেলতে না পারলেও তৃতীয় স্থান হাতছাড়া হয়নি পাক অধিনায়কের। তাঁর পয়েন্ট ৭৭৮। তালিকায় চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে ডেভন কনওয়ে ও আইডেন মার্করাম। নিউজ়িল্যান্ডের ব্যাটার কনওয়ের পয়েন্ট ৭৭১। পাঁচ নম্বরে থাকা মার্করামের পয়েন্ট ৭৪৮।

তালিকায় একাদশ স্থানে রয়েছেন কোহলি। বিশ্বকাপে ভাল রান করায় পয়েন্ট বেড়েছে তাঁর। এই মুহূর্তে কোহলির পয়েন্ট ৬৬৩। এ বারের বিশ্বকাপে ব্যাট হাতে ব্যর্থ ভারত অধিনায়ক রোহিত শর্মা ও সহ-অধিনায়ক লোকেশ রাহুল। তার পরেও ১৭তম স্থানে রয়েছেন রাহুল। তাঁর পয়েন্ট ৫৯৪। ১৮ নম্বরে থাকা রোহিতের পয়েন্ট ৫৯১।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পরে এ বার ভারতের সামনে নিউজ়িল্যান্ড সফর। রোহিত শর্মা, বিরাট কোহলি-সহ প্রথম সারির ক্রিকেটাররা বিশ্রামে থাকায় হার্দিক পাণ্ড্য এই সিরিজ়ের নেতৃত্বে। অনেকেই পরের বার তাঁকে অধিনায়ক হিসাবে চাইছেন। সিরিজ় শুরুর আগে হার্দিকের কথাবার্তা শুনে এটা বোঝা গিয়েছে, তিনি দায়িত্ব নিতে তৈরি। সাংবাদিক বৈঠকে হার্দিক বলেছেন, “বিশ্বকাপের ফলে সবাই যে হতাশ সেটা জানি। কিন্তু আমরা পেশাদার। তাই কাটিয়ে উঠতেই হবে। যে ভাবে সাফল্যকে মাথায় চড়তে দিই না, সে ভাবেই ব্যর্থতাকেও মনে রাখি না। ভুল শুধরে ভাল ভাবে ফিরে আসতে চাই।”

পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ সম্পর্কে হার্দিক বলেছেন, “দু’বছর সময় রয়েছে আমাদের হাতে। তাই নতুন প্রতিভা তুলে আনার সময় রয়েছে। অনেক ক্রিকেট খেলা হবে। অনেকেই ভাল মতো সুযোগ পাবে। এখন থেকেই পরিকল্পনা শুরু হচ্ছে। তবে এখনই কোনও সিদ্ধান্তে পৌঁছনো যাবে না। অনেক সময় রয়েছে। কোথায় কী করতে হবে সেটা বসে ঠিক করা যাবে। এখন আমাদের দেখতে হবে সবাই যাতে নিজের খেলাটা উপভোগ করতে পারে। ভবিষ্যতের ব্যাপারে পরে ভাবা যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE