Advertisement
০৪ মে ২০২৪
Virat Kohli

বিশ্বকাপ হারের যন্ত্রণা সামলাতে পারেননি বিরাট, মাঠে কী করেছিলেন, ৪৫ দিন পর প্রকাশ্যে ভিডিয়ো

শেষ ম্যাচে হার মেনে নিতে পারেননি বিরাট কোহলি। বিরক্তি প্রকাশ করেছিলেন মাঠেই। সেই ভিডিয়োই হঠাৎ সমাজমাধ্যমে চর্চার কারণ হয়ে উঠেছে। কী করেছিলেন বিরাট?

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১৪:৫১
Share: Save:

বিশ্বকাপে ফাইনাল ছাড়া সব ম্যাচ জিতেছিল ভারত। শেষ ম্যাচে হার মেনে নিতে পারেননি বিরাট কোহলি। বিরক্তি প্রকাশ করেছিলেন মাঠেই। সেই ভিডিয়োই ৪৫ দিন পর হঠাৎ সমাজমাধ্যমে চর্চার কারণ হয়ে উঠেছে। কী করেছিলেন বিরাট?

গত বছর ১৯ নভেম্বর এক দিনের বিশ্বকাপের ফাইনাল হয়েছিল। সেই ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে গিয়েছিল ভারত। নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হেরে গিয়েছিল রোহিত শর্মার দল। ঘরের মাঠে বিশ্বকাপ। একের পর এক ম্যাচ জিতে বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ভারত। অস্ট্রেলিয়া ফাইনাল জিততেই দেখা যায় হলুদ জার্সিধারিরা মাঠের মধ্যে একে অপরকে জড়িয়ে ধরছেন। আর হতাশ ভারতীয় ক্রিকেটারেরা মাঠের মধ্যে দাঁড়িয়ে। বিরাটকে দেখা যায় এগিয়ে গেলেন উইকেটের কাছে। টুপিটা খুলে বিরক্তির সঙ্গে বেলগুলি ফেলে দিলেন। তাঁর চোখে মুখে তখন বিরক্তি স্পষ্ট।

বিশ্বকাপে বিরাট ছিলেন তূরীয় ফর্মে। ১১টি ম্যাচে করেছিলেন ৭৬৫ রান। তাঁর গড় ছিল ৯৫.৬২। একটি বিশ্বকাপে সব থেকে বেশি রান করার রেকর্ডের মালিক এখন বিরাট। কিন্তু বিশ্বকাপটাই জিততে পারেননি। সেই কষ্ট এতটাই ছিল যে পুরস্কার নেওয়ার সময় কোনও কথা বলতে চাননি বিরাট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Team India ICC ODI World Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE