Advertisement
০২ মে ২০২৪
Pakistan Cricket

পাকিস্তান ক্রিকেটে কাদা ছোড়াছুড়ি চলছেই, ব্যর্থতার জন্য বিদায়ী কর্তাকে দুষলেন ইনজামাম

বিশ্বকাপের সময় পাকিস্তানের প্রধান নির্বাচক ছিলেন ইনজামাম। ব্যর্থতার জন্য তাঁকে সরিয়ে দিয়েছিলেন পিসিবির সদ্য প্রাক্তন চেয়ারম্যান আশরফ। এ বার তাঁকেই পাল্টা দোষারোপ করলেন ইনজামাম।

picture of Inzamam ul Haq

ইনজামাম উল হক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ২০:৩৮
Share: Save:

পাকিস্তান ক্রিকেটে আবার অশান্তির ছায়া। বিশ্বকাপে বাবর আজ়মদের ব্যর্থতার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সদ্য প্রাক্তন চেয়ারম্যানকে দুষলেন ইমজামাম উল হক। তাঁর দাবি, জ়াকা আশরফের জন্যই দলের মধ্যে নেতিবাচক মনোভাব তৈরি হয়েছিল।

বিশ্বকাপের সময় পাকিস্তানের প্রধান নির্বাচক ছিলেন ইনজামাম। এশিয়া কাপের পর বিশ্বকাপেও বাবরের দলের ব্যর্থতার পর ইস্তফা দিয়েছিলেন ইনজামাম। তাঁর দল নির্বাচন নিয়ে উঠে ছিল প্রশ্ন। এত দিন কিছু না বললেও আশরফ সরতেই মুখ খুললেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। ইনজামাম বলেছেন, ‘‘ভারতের মাটিতে বিশ্বকাপ ছিল। এমন একটা গুরুত্বপূর্ণ প্রতিযোগিতার সময় পিসিবি চেয়ারম্যানের বক্তব্য যথাযথ ছিল না। তিনি বলেছিলেন, ‘দল নির্বাচনে বোর্ডের কোনও ভূমিকা নেই। অধিনায়ক আর প্রধান নির্বাচক মিলে দল তৈরি করেছে।’ এই মন্তব্য ক্রিকেটারদের মধ্যে নেতিবাচক মানসিকতা তৈরি করে।’’

শুধু ইনজামামই নন, পিসিবির এক কর্তা মুস্তাফা রামডে-ও আশরফের বিরুদ্ধে মুখ খুলেছেন। তাঁর অভিযোগ, ‘‘আশরফ সব সিদ্ধান্ত নিতেন। একা বোর্ড চালানোর চেষ্টা করতেন। তাঁর একাধিক সিদ্ধান্ত দলের মধ্যে নেতিবাচক প্রভাব তৈরি করেছিল।’’

পিসিবি চেয়ারম্যানের পদ থেকে আশরফ ইস্তফা দেওয়ার পর তাঁর বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছেন অনেকে। আবার অনেকে তাঁর পাশেও দাঁড়াচ্ছেন। বোর্ড পরিচালনাকে কেন্দ্র করে আরও এক বার বিভক্ত পাকিস্তানের ক্রিকেট মহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE