Advertisement
০৩ মে ২০২৪
Afghanistan vs Ireland

ক্রিকেটে ইতিহাস, আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে প্রথম টেস্ট জয়ের স্বাদ পেল আয়ারল্যান্ড

টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম বার কোনও ম্যাচ জিতল আয়ারল্যান্ড। শুক্রবার তারা আফগানিস্তানকে হারিয়ে দিয়েছে ৬ উইকেটে। আয়ারল্যান্ডকে জেতালেন অধিনায়ক অ্যান্ডি বলবির্নি।

cricket

আয়ারল্যান্ডের ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ১৮:৩০
Share: Save:

টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম বার কোনও ম্যাচ জিতল আয়ারল্যান্ড। শুক্রবার তারা আফগানিস্তানকে হারিয়ে দিয়েছে ৬ উইকেটে। দ্বিতীয় ইনিংসে ধৈর্য ধরে ইনিংস খেলে আয়ারল্যান্ডকে জেতালেন অধিনায়ক অ্যান্ডি বলবির্নি।

বুধবার থেকে শুরু হওয়া টেস্টে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল আফগানিস্তান। তবে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে। মাত্র ৫৪.৫ ওভারে ১৫৫ রানেই প্রথম ইনিংস শেষ হয় তাদের। ওপেনার ইব্রাহিম জাদরান (৫৩) এবং করিম জনত (৪১) বাদে কেউই রান পাননি। জবাবে কার্টিস ক্যামফার (৪৯), পল স্টার্লিং (৫২) এবং লোরগান টাকারের (৪৬) ইনিংসে ভর করে প্রথম ইনিংসে ২৬৩ রান তোলে আয়ারল্যান্ড।

দ্বিতীয় ইনিংসেও আফগানিস্তান লড়াই করতে পারেনি। প্রথম ইনিংসের থেকে একটু ভাল খেলে তারা। হাসমাতুল্লা শাহিদি (৫৫) এবং রহমানুল্লা গুরবাজ়ের (৪৬) সৌজন্যে দ্বিতীয় ইনিংসে ২১৮ তোলে তারা। আয়ারল্যান্ডের জয়ের জন্য দরকার ছিল ১১১ রান। রান তাড়া করতে নেমে দ্রুত চারটি উইকেট পড়ে গিয়েছিল আইরিশদের। কিন্তু অধিনায়ক বলবির্নি (অপরাজিত ৫৮) এবং টাকারের (অপরাজিত ২৭) দাপটে ছয় উইকেটে জিতে যায় আয়ারল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Afghanistan Ireland
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE