Advertisement
০২ মে ২০২৪
ICC World Cup 2023

বাকি বিশ্বকাপে অনিশ্চিত জোরে বোলার, দলের সঙ্গে থাকলেও পরিবর্ত হিসাবে ইংল্যান্ডের ভাবনায় নেই আর্চার! কেন?

শনিবার গুরুতর চোট পেয়েছেন টপলে। বিশ্বকাপের বাকি ম্যাচগুলির জন্য পরিবর্ত নিতে হতে পারে ইংল্যান্ডকে। তবু দলের সঙ্গে থাকা আর্চারের জন্য দরজা বন্ধই থাকবে।

PIcture of Jofra Archer

জোফ্রা আর্চার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ১৪:৫২
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পেয়েছেন রিসি টপলে। চিকিৎসা করিয়ে মাঠে ফিরলেও শনিবার নিজের ১০ ওভার বল করতে পারেননি তিনি। বাকি প্রতিযোগিতায় অনিশ্চিত এই বাঁহাতি জোরে বোলার। কয়েক দিন আগেই ইংল্যান্ড শিবিরে যোগ দিয়েছেন জোফ্রা আর্চার। তবে কি আহত টপলের পরিবর্ত হিসাবে আর্চার মূল দলে আসবেন?

টপলে চোট পেলেও এখনই আর্চারের সামনে বিশ্বকাপের দরজা খুলছে না। এমনই জানিয়েছেন ইংল্যান্ডের কোচ ম্যাথিউ মট। শনিবার মাঠে ফিরলেও আঙুলে মোটা ব্যান্ডেজ বেঁধে বল করেছেন টপলে। মট বলেছেন, ‘‘আর্চারকে মূল দলে নেওয়ার কথা আমরা ভাবছি না। যদিও ও এখন অনেকটাই ফিট, কিন্তু এখানে এসেছে মূলত মেডিক্যাল টিমকে রিপোর্ট করতে। এখনও ম্যাচ খেলার মতো ফিটনেস নেই ওর। হয়তো প্রতিযোগিতার শেষ দিকে ম্যাচ খেলার অবস্থায় আসবে। তাই টপলের পরিবর্তে আর্চারকে নেওয়ার ব্যাপার নেই।’’

শনিবার বাঁহাতি জোরে বোলারের বাঁ হাতের তর্জনীকে চোট পেয়েছেন। তাঁর আঙুলের হাড় ভেঙে গিয়েছে বলে মনে করা হচ্ছে। তবে স্ক্যান রিপোর্ট দেখার পর বোঝার যাবে টপলের চোট কতটা গুরুতর। হাড় ভাঙলে বিশ্বকাপের বাকি ম্যাচগুলি আর খেলতে পারবে না তিনি। তা হলেও আর্চারের খেলা সম্ভব নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE