Advertisement
২৪ এপ্রিল ২০২৪
CAB

CAB: বাংলা ক্রিকেট দলের ৭ জনের করোনা, আপাতত স্থগিত ক্লাব ক্রিকেট, জানাল সিএবি

রবিবার রাজ্য সরকার করোনা সংক্রমণের কথা মাথায় রেখে বেশ কিছু নির্দেশ দিয়েছে। এমন অবস্থায় ক্লাবের ম্যাচ চালিয়ে যাওয়া বেশ কঠিনই ছিল।

ছবি: সিএবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২২ ২৩:২৬
Share: Save:

রঞ্জি ট্রফি শুরু হওয়ার আগে বিরাট ধাক্কা বাংলা ক্রিকেটে। শোনা যাচ্ছে করোনায় আক্রান্ত বাংলা দলের বেশ কিছু ক্রিকেটার। এঁদের মধ্যে রয়েছেন সুদীপ চট্টোপাধ্যায়, অনুষ্টুপ মজুমদার, সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী সহ ৭ জন। প্রত্যেকেই নিভৃতবাসে রয়েছেন। যদিও সিএবি সূত্রে কারও নাম প্রকাশ করা হয়নি।

এই আবহে প্রথম শ্রেণি, দ্বিতীয় শ্রেণি এবং জেলা ক্রিকেট স্থগিত করল বাংলার ক্রিকেট সংস্থা। করোনার কারণেই এমন সিদ্ধান্ত বলে জানিয়েছেন সিএবি প্রধান অভিষেক ডালমিয়া। কিছু দিনের জন্য প্রতিযোগিতা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সিএবি।

রবিবার রাজ্য সরকার করোনা সংক্রমণের কথা মাথায় রেখে বেশ কিছু নির্দেশ দিয়েছে। এমন অবস্থায় ক্লাবের ম্যাচ চালিয়ে যাওয়া বেশ কঠিনই ছিল। তাই কিছু দিনের জন্য তা বন্ধ রাখার সিদ্ধান্ত নিল সিএবি। তবে ক্রিকেটারদের শারীরিক দিকে খেয়াল রাখছে তারা। সিএবি-র সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘করোনা পরিস্থিতি মাথায় রেখে বাংলার সমস্ত ক্রিকেটারের আরটিপিসিআর পরীক্ষা করা হয়েছে। কিছু ক্রিকেটারের করোনা হয়েছে। সিএবি পরিস্থিতি অনুযায়ী সব ব্যবস্থা নিচ্ছে।’’

৪ জানুয়ারি থেকে রঞ্জির প্রস্তুতি নিতে মুম্বইয়ের বিরুদ্ধে অনুশীলন ম্যাচ খেলার কথা ছিল বাংলার। সেই ম্যাচও হবে না বলেই মনে করা হচ্ছে।

অন্য দিকে ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, গত বছর করোনার জন্য রঞ্জি খেলা না হওয়ায় ক্রিকেটারদের আর্থিক ভাবে ক্ষতি হয়েছিল। তার জন্য ক্ষতিপূরণ দেবে বিসিসিআই। সেই অর্থ ঘরোয়া ক্রিকেটারদের কাছে খুব তাড়াতাড়ি পৌঁছে যাবে বলে জানিয়েছে বিসিসিআই। বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে বলেন, ‘‘গত মরসুমে না খেলার জন্য যে ক্ষতি হয়েছে, সেই কথা মাথায় রেখে ক্ষতিপূরণ দিতে শুরু করেছে বোর্ড। বেশ কিছু ক্রিকেটার সেই টাকা পেয়েও গিয়েছে। কয়েক সপ্তাহর মধ্যে সকলে সেই টাকা পেয়ে যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CAB bengal cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE