Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs England 2024

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্টেও বাদ রাহুল, দলে ফিরলেন বুমরা, ছেড়ে দেওয়া হল এক জনকে

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্টও খেলতে পারবেন না লোকেশ রাহুল। চোটের কারণে বাদ পড়েছেন তিনি। তবে ধর্মশালায় দলে ফিরছেন যশপ্রীত বুমরা।

cricket

লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:০০
Share: Save:

পারলেন না লোকেশ রাহুল। ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্টেও খেলতে পারবেন না তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ড আগেই জানিয়েছিল, রাহুল খেলতে পারবেন কি না সেটা তাঁর সুস্থতার উপর নির্ভর করবে। সুস্থ হতে পারেননি তিনি।

ভারতীয় ক্রিকেট বোর্ড একটি বিবৃতিতে জানিয়েছে, “বিসিসিআইয়ের মেডিক্যাল দল রাহুলের উপর নজর রেখেছে। লন্ডনে বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলা হচ্ছে। যদি বাড়তি কোনও চিকিৎসা দরকার হয় সেটা রাহুলকে দেওয়া হবে।” হায়দরাবাদে প্রথম টেস্টে খেলেছিলেন রাহুল। তার পরেই জানা যায় যে পেশিতে চোট লেগেছে তাঁর। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন তিনি। রাহুল খেলতে পারেন আশা করেই তাঁকে পরের টেস্টগুলির প্রাথমিক দলে রাখা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত পরের চারটি টেস্টে খেলতে পারলেন না তিনি।

তবে ভারতের জন্য ভাল খবর যে শেষ টেস্টে দলে ফিরছেন যশপ্রীত বুমরা। রাঁচীতে চতুর্থ টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁকে। বদলে অভিষেক হয়েছিল আকাশ দীপের। এখন বুমরা দলে ফিরলে তাঁকে বাইরে বসতে হতে পারে। তবে রাঁচীতে মহম্মদ সিরাজের থেকে আকাশ বেশি ভাল বল করেছেন। তাই তাঁকে রেখে সিরাজকেও বসাতে পারে ম্যানেজমেন্ট। বা তিন পেসারও খেলাতে পারেন রোহিত শর্মারা।

শেষ টেস্টের আগে দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে ওয়াশিংটন সুন্দরকে। প্রথম একাদশে তাঁর জায়গা পাওয়ার সম্ভাবনা নেই। এই পরিস্থিতিতে রঞ্জি দল তামিনলাড়ুর হয়ে রঞ্জির সেমিফাইনাল খেলতে পাঠানো হয়েছে তাঁকে। ২ মার্চ থেকে শুরু রঞ্জির সেমিফাইনাল। দরকার পড়লে রঞ্জি খেলার পরে আবার জাতীয় দলে যোগ দিতে পারেন তিনি।

পঞ্চম টেস্টে ভারতীয় দল: রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, রজত পটীদার, সরফরাজ় খান, ধ্রুব জুরেল, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, শ্রীকর ভরত, দেবদত্ত পড়িক্কল, অক্ষর পটেল, মুকেশ কুমার, আকাশ দীপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE