Advertisement
২৬ মে ২০২৪
India vs South Africa

মহারাজ ব্যাট হাতে নামতেই উইকেটের পিছনে ‘সক্রিয়’ রাহুল, নেপথ্যে ‘রাম সিয়া রাম’

তৃতীয় এক দিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজ় জিতেছে ভারত। ৬ উইকেট পড়ে যাওয়ার পর চাপের মুখে ব্যাট করতে নামেন মহারাজ। তখনই উইকেটের পিছনে ‘সক্রিয়’ হয়ে ওঠেন রাহুল।

picture of KL Rahul

লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ১০:১১
Share: Save:

ভারতীয় দলের অধিনায়ক লোকেশ রাহুলের সঙ্গে দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার কেশব মহারাজের কথা ধরা পড়েছে স্টাম্প মাইক্রোফনে। বৃহস্পতিবার ভারত-দক্ষিণ আফ্রিকা তৃতীয় এক দিনের ম্যাচে তাঁদের কথোপকথন ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। ঘটনাটি দক্ষিণ আফ্রিকার ৬ উইকেট পড়ার পর মহারাজ ব্যাট করতে নামার সময়ের।

ভারতের ৮ উইকেটে ২৯৬ রানের জবাবে ১৭৭ রানে ৬ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। উইয়ান মুলডার আউট হওয়ার পর ব্যাট করতে নামেন মহারাজ। সে সময় বোল্যান্ড পার্কের সাউন্ড সিস্টেমে বাজানো হয় ‘রাম সিয়া রাম’ গানটি। মহারাজ পিচে গিয়ে গার্ড নেওয়ার সময় উইকেটরক্ষক রাহুল তাঁকে বলেন, ‘‘আমি ব্যাট করতে নামার সময়ও এই গানটাই বাজানো হয়েছিল।’’ উত্তরে মহারাজ হাসি মুখে বলেন, ‘‘তুমি ঠিকই বলেছ।’’ তাঁদের কথোপকথনের এই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। রাহুলের আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি লখনউ সুপার জায়ান্টস ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেছে।

বিদেশের মাটিতে দু’দলের দু’জন ক্রিকেটার ব্যাট করতে নামার সময় ‘রাম সিয়া রাম’ গান চলায় ক্রিকেটপ্রেমীদের একাংশ বিষ্ময় প্রকাশ করেছেন। বৃহস্পতিবারের ম্যাচে অবশ্য রাহুল এবং মহারাজ কেউই রান পাননি। রাহুল করেন ৩৫ বলে ২১ রান। আর মহারাজের অবদান ২৭ বলে ১৪ রান। দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হয় ২১৮ রানে। ৭৮ রানে ম্যাচ জিতে এক দিনের সিরিজ় ২-১ ব্যবধানে জিতে নেয় ভারত।

টি-টোয়েন্টি সিরিজ় ১-১ ফলে ড্র হওয়ার পর এক দিনের সিরিজ় জিতল ভারত। এর পর দুই ম্যাচের টেস্ট সিরিজ়ে মুখোমুখি হবে দু’দল। ২৬ ডিসেম্বর থেকে সেঞ্চুরিয়নে শুরু হবে প্রথম টেস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE