Advertisement
২৪ এপ্রিল ২০২৪
lalit modi

Lalit Modi: আইপিএল স্রষ্টার বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগ প্রাক্তন মডেলের

আবার বিপদে ললিত মোদী। তাঁর বিরুদ্ধে লন্ডনের আদালতে মামলা দায়ের করলেন প্রাক্তন মডেল তথা ব্যবসায়ী গুরপ্রীত গিল মাগ।

প্রতারণার অভিযোগ আইপিএল স্রষ্টার বিরুদ্ধে

প্রতারণার অভিযোগ আইপিএল স্রষ্টার বিরুদ্ধে ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ১৮:১৫
Share: Save:

আবার বিপদে ললিত মোদী। তাঁর বিরুদ্ধে লন্ডনের আদালতে মামলা দায়ের করলেন প্রাক্তন মডেল তথা ব্যবসায়ী গুরপ্রীত গিল মাগ। তাঁর দাবি, ব্যবসার স্বপ্ন দেখিয়ে বিনিয়োগ করিয়ে প্রতারণা করেছেন ললিত। যদিও ললিতের তরফে এই দাবি অস্বীকার করা হয়েছে।

২০১৮-এর এপ্রিলে গুরপ্রীতের সঙ্গে দুবাইয়ে একটি বৈঠক করেছিলেন ললিত। আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে বিশ্বব্যপী ক্যান্সার চিকিৎসার একটি সংস্থা খোলার কথা বলেছিলেন তিনি। গুরপ্রীতকে জানিয়েছিলেন, তাঁর সংস্থার হয়ে প্রচার করতে ইতিমধ্যেই রাজি হয়েছেন অনেক খ্যাতনামী এবং আন্তর্জাতিক ব্যবসার জগতে নামীদামী ব্যক্তিত্বরা।

ললিতের জনপ্রিয়তার কথা মাথায় রেখে তাঁর সংস্থায় ১০ লক্ষ মার্কিন ডলার (বর্তমানে সাড়ে সাত কোটি টাকা) বিনিয়োগ করেন গুরপ্রীত। আরও ১০ লক্ষ ডলার দেবেন বলেছিলেন। কিন্তু ললিতের ব্যবসা দিনের আলো না দেখায় তিনি আর বিনিয়োগ করেননি। উল্টে যে টাকা আগে দিয়েছিলেন তা পাওয়ার আশায় ললিতের বিরুদ্ধে মামলা করেছেন।

যদিও ললিত জানিয়েছেন, ব্যবসা দিনের আলো দেখেনি ঠিকই। কিন্তু তাঁর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ ঠিক নয়। যে প্রযুক্তি বা ব্যবস্থাকে তিনি কাজে লাগানোর কথা বলেছিলেন, সেখানেই কিছু সমস্যা দেখা দেওয়ায় ব্যবসাটি চালু করা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

lalit modi Money Laundering IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE