Advertisement
০১ অক্টোবর ২০২২
Sri Lanka cricket

Lanka Premier League: চরম অর্থনৈতিক সঙ্কটে এশিয়া কাপ না হলেও শ্রীলঙ্কায় নতুন টি-টোয়েন্টি প্রতিযোগিতা

অগস্ট মাসে হওয়ার কথা থাকলেও লঙ্কা প্রিমিয়ার লিগ স্থগিত করে দেওয়া হয় অস্থির পরিস্থিতির জন্য। একই কারণে এশিয়া কাপও আয়োজন করছে না শ্রীলঙ্কা।

সঙ্কটের মধ্যেও অস্ট্রেলিয়া দল সফরে আসায় ধন্যবাদ জানান শ্রীলঙ্কার ক্রিকেটপ্রেমীরা।

সঙ্কটের মধ্যেও অস্ট্রেলিয়া দল সফরে আসায় ধন্যবাদ জানান শ্রীলঙ্কার ক্রিকেটপ্রেমীরা। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ১৩:৫৮
Share: Save:

লঙ্কা প্রিমিয়ার লিগ হবে আগামী ৬ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর। এ বারই এই টি-টোয়েন্টি প্রতিযোগিতার প্রথম বছর। ১ থেকে ২১ অগস্ট পর্যন্ত এই প্রতিযোগিতা হওয়ার কথা ছিল। দেশের অস্থির পরিস্থিতির জন্য প্রতিযোগিতা স্থগিত রাখে ক্রিকেট শ্রীলঙ্কা।

গত কয়েক মাস ধরে তীব্র অর্থনৈতিক সঙ্কট চলছে শ্রীলঙ্কায়। এই সঙ্কটকে কেন্দ্র করে অস্থির রাজনীতি। ক্ষুব্ধ সাধারণ মানুষ পথে নেমে বিক্ষোভ, প্রতিবাদে সামিল। রাজধানী কলম্বোর অবস্থা অগ্নিগর্ভ। এই পরিস্থিতিতে এশিয়া কাপ আয়োজনের ঝুঁকি নেননি শ্রীলঙ্কার ক্রিকেট কর্তারা। একই কারণে স্থগিত করে দেওয়া হয় লঙ্কা প্রিমিয়ার লিগও (এলপিএল)।

প্রতিযোগিতার আয়োজকদের পক্ষে সামান্থা দোদানওয়েলা বলেছেন, ‘‘ডিসেম্বরের ৬ থেকে ২৩ তারিখ পর্যন্ত এলপিএল আয়োজনের সিদ্ধান্ত হয়েছে।’’ নতুন করে ড্রাফট নিয়ে অবশ্য সিদ্ধান্ত হয়নি। দোদানওয়েলা বলেছেন, ‘‘দুটো পথ রয়েছে আমাদের সামনে। আমরা নতুন করে ড্রাফট করতে পারি অথবা আগের ড্রাফট নিয়েই এগোতে পারি। সেক্ষেত্রে আমরা যে ক্রিকেটারদের পাব তাদের নিয়েই প্রতিযোগিতা করতে হবে। কারণ, আগের ড্রাফটে বিদেশি ক্রিকেটারদের কিছু জায়গা খালি রয়েছে।’’

অস্থির পরিস্থিতির মধ্যেই অস্ট্রেলিয়ার সঙ্গে পূর্ণাঙ্গ সিরিজ এবং পাকিস্তানের সঙ্গে টেস্ট সিরিজ নির্বিঘ্নে আয়োজন করেছে ক্রিকেট শ্রীলঙ্কা। দেশের বিক্ষোভের আঁচ পড়েনি সেখানে। সরকার মুখ ফিরিয়ে নেওয়ার পর কমনওয়েলথ গেমসে দল পাঠানোর ক্ষেত্রেও অগ্রণী ভূমিকা নেন দ্বীপরাষ্ট্রের ক্রিকেট কর্তারা। তাঁদের আশা, ডিসেম্বরে নির্বিঘ্নে সম্পন্ন করা যাবে প্রথম বারের এলপিএল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.