Advertisement
১৯ এপ্রিল ২০২৪
lasith malinga

Lasith Malinga: ক্রিকেট ছাড়ার পর এ বার নতুন ভূমিকায় দেখা যাবে লাসিথ মালিঙ্গাকে

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে, মালিঙ্গার এই ভূমিকা স্বল্প মেয়াদের। বোলারদের কৌশল এবং টেকনিক্যাল উন্নতির ব্যাপারে বিশেষ নজর রাখবেন তিনি।

নতুন রূপে মালিঙ্গা

নতুন রূপে মালিঙ্গা ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২২ ২০:৪৮
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন আগেই। এ বার নতুন রূপে দেখা যেতে চলেছে লাসিথ মালিঙ্কাকে। শ্রীলঙ্কার প্রাক্তন জোরে বোলার সে দেশের জাতীয় দলের বোলিং কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে তাঁকে শ্রীলঙ্কার বোলারদের সাহায্য করতে দেখা যাবে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে, মালিঙ্গার এই ভূমিকা স্বল্প মেয়াদের। বোলারদের কৌশল এবং টেকনিক্যাল উন্নতির ব্যাপারে বিশেষ নজর রাখবেন তিনি। বোর্ডের আশা, মালিঙ্গার উপস্থিতি শ্রীলঙ্কা ক্রিকেটারদের অনেকটাই সাহায্য করবে।

এর আগে ২০১৮ সালে মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর হিসেবে কাজ করেছিলেন মালিঙ্গা। তিনি বিশ্বের চার জন বোলারদের এক জন যাঁর টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০-র বেশি উইকেট রয়েছে। নতুন দায়িত্ব পেয়ে মালিঙ্গা বলেছেন, “আমাদের হাতে তরুণ প্রতিভাবান বোলাররা রয়েছে। ওদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিতে পারব ভেবে আমি উত্তেজিত।”

শুধু মালিঙ্গাই নন, অস্ট্রেলিয়া সফরের জন্য রুমেশ রত্নায়েকেকে অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগ করেছে শ্রীলঙ্কা বোর্ড। তবে দলের সঙ্গে তিনি যাচ্ছেন না। সিডনিতে সিরিজ শুরু হওয়ার আগে দলের সঙ্গে যোগ দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

lasith malinga Sri Lanka cricket Bowling Coach
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE