Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL

IPL 2022: নিলামের আগে রাহুলকে কিনে নিল সঞ্জীবের লখনউ, দলে তারকা অজি অলরাউন্ডারও

রাহুলের জন্য লখনউয়ের খরচ হয়েছে ১৫ কোটি টাকা। অন্য দিকে স্টোইনিসকে ১১ কোটি ও বিষ্ণোইকে ৪ কোটি টাকায় কেনা হয়েছে।

নতুন দলে রাহুল

নতুন দলে রাহুল ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২২ ১৪:৫০
Share: Save:

ফেব্রুয়ারি মাসে আইপিএল-এর মেগা নিলাম হওয়ার কথা। তার আগেই দলের তিন ক্রিকেটারের নাম জানাল আইপিএল-এর নতুন দল লখনউ। সঞ্জীব গোয়েঙ্কার দল কিনে নিয়েছে ভারতের এক দিনের ও টি২০ দলের সহ-অধিনায়ক লোকেশ রাহুলকে। নতুন মরসুমে রাহুলই দলের অধিনায়ক হবেন বলে খবর।

রাহুল ছাড়াও অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মার্কাস স্টোইনিস ও রবি বিষ্ণোইকেও কিনেছে লখনউ। রাহুলের জন্য তাদের খরচ হয়েছে ১৫ কোটি টাকা। স্টোইনিসকে ১১ কোটি ও বিষ্ণোইকে ৪ কোটি টাকায় কেনা হয়েছে। অর্থাৎ আইপিএল-এর নিলামে ৬০ কোটি টাকা নিয়ে নামবে সঞ্জীবের ফ্র্যাঞ্চাইজি।

২০১৮ সাল থেকে আইপিএল-এর অন্যতম ধারাবাহিক ক্রিকেটার রাহুল। শেষ তিন মরসুমেই পঞ্জাব কিংসের হয়ে রান করেছেন তিনি। গত দুই মরসুম দলের অধিনায়কও ছিলেন তিনি। তাই অধিনায়ক হিসেবেই তাঁকে লখনউ নিয়েছে বলে মনে করা হচ্ছে। অন্য দিকে বিষ্ণোইকেও পঞ্জাব থেকে কেনা হয়েছে। স্টোইনিস দিল্লি ক্যাপিটালস থেকে লখনউ যাচ্ছেন।

অন্য দিকে সোমবারই নিজেদের তিন ক্রিকেটারের নাম ঘোষণা করে দিয়েছে আর এক নতুন দল আমদাবাদ। মুম্বই ইন্ডিয়ান্সের হার্দিক পাণ্ড্য, কলকাতা নাইট রাইডার্সের শুভমন গিল ও সানরাইজার্স হায়দরাবাদের রশিদ খানকে কিনেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL KL Rahul Sanjeev Goenka Auction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE