Advertisement
০৪ অক্টোবর ২০২২
Ranji Trophy

Ranji Trophy 2022: রঞ্জিতে নতুন চ্যাম্পিয়ন, ভারতসেরা মধ্যপ্রদেশ, মুম্বইকে ৬ উইকেটে হারালেন পণ্ডিতমশাইরা

২৩ বছর পরে দ্বিতীয় বার রঞ্জি ট্রফির ফাইনালে উঠেছিল মধ্যপ্রদেশ। মুম্বইকে হারিয়ে প্রথম বারের জন্য চ্যাম্পিয়ন হল তারা।

ট্রফি নিয়ে উল্লাস মধ্যপ্রদেশের ক্রিকেটারদের।

ট্রফি নিয়ে উল্লাস মধ্যপ্রদেশের ক্রিকেটারদের। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২২ ১৪:৫০
Share: Save:

প্রথম বারের জন্য রঞ্জি চ্যাম্পিয়ন হল মধ্যপ্রদেশ। ফাইনালে মুম্বইকে ৬ উইকেটে হারাল তারা। খাতায়কলমে বড় নাম না থাকলেও মাঠে নেমে অসাধ্যসাধন করলেন চন্দ্রকান্ত পণ্ডিতের ছেলেরা। ২৩ বছর পর দ্বিতীয় বার রঞ্জির ফাইনালে উঠে চ্যাম্পিয়ন হল মধ্যপ্রদেশ।

চতুর্থ দিনের শেষে মনে হচ্ছিল, প্রথম ইনিংসের লিডে মুম্বইকে হারাবে মধ্যপ্রদেশ। কিন্তু পঞ্চম দিন প্রথম সেশনের পরে সরাসরি জয়ের সুযোগ আসে তাদের সামনে। চতুর্থ দিনের খেলা শেষ হওয়ার সময় মুম্বইয়ের রান ছিল ২ উইকেটে ১১৩। পঞ্চম দিন আরও ১৫৬ রান যোগ করতে পারেন পৃথ্বী শ, যশস্বী জায়সবালরা। ম্যাচে সামান্যতম সুযোগ তৈরি করতে হলে দ্রুত রান করা ছাড়া মুম্বইয়ের হাতে কোনও উপায় ছিল না। সেটাই করার চেষ্টা করেন দলের ব্যাটাররা। দ্রুত রান উঠলেও নিয়মিত ব্যবধানে উইকেট পড়ে।

মুম্বইয়ের হয়ে ভাল ব্যাট করেন সুবেদ পারকর ও সরফরাজ খান। সুবেদ ৫১ ও সরফরাজ ৪৫ রান করেন। বাকিরা তেমন রান পাননি। সেমিফাইনালে মুম্বইয়ের হয়ে দুই ইনিংসেই শতরান করা যশস্বী দ্বিতীয় ইনিংসে মাত্র এক রান করে আউট হয়ে যান। মধ্যপ্রদেশের হয়ে কুমার কার্তিকেয় ৪টি এবং গৌরব যাদব ও পার্থ সাহানি ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই যশ দুবের উইকেট হারায় মধ্যপ্রদেশ। তাতে অবশ্য চাপে পড়েননি দলের বাকি ব্যাটাররা। দ্বিতীয় উইকেটে জুটি বাঁধেন হিমাংশু মন্ত্রী ও শুভম শর্মা। দু’জনে মিলে দলকে জয়ের দিকে নিয়ে যাচ্ছিলেন। ৩৭ রান করে শামস মুলানির বলে আউট হন মন্ত্রী। ৩০ রান করে আউট হন শুভম। তাতে অবশ্য জিততে কোনও সমস্য়া হয়নি দলের। ৬ উইকেটে ম্যাচ জেতে মধ্যপ্রদেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.