Advertisement
০২ মে ২০২৪
David Warner

আবার সরব জনসন, শূন্য করতেই ওয়ার্নারকে কটাক্ষ প্রাক্তন জোরে বোলারের

টেস্ট শুরুর আগে ওয়ার্নারকে তীব্র আক্রমণ করেছিলেন জনসন। পার্‌থে শতরান করে পাল্টা জবাব দিয়েছিলেন অসি ব্যাটার। তিনি শূন্য করতেই আবার সুর চড়ালেন তাঁর প্রাক্তন সতীর্থ।

picture of David Warner

১৬৪ রানের ইনিংস খেলেও কটাক্ষের শিকার ওয়ার্নার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১৭:০০
Share: Save:

ডেভিড ওয়ার্নারকে আবার আক্রমণ করলেন মিচেল জনসন। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে ওয়ার্নারের শতরানের ইনিংস নিয়েও খোঁচা দিলেন প্রাক্তন জোরে বোলার। তাঁর দাবি ভাগ্যের সাহায্য না পেলে বাঁহাতি ওপেনার ১৬৪ রানের ইনিংস খেলতে পারতেন না।

অস্ট্রেলিয়া-পাকিস্তান টেস্ট সিরিজ় শুরুর আগেই নিজের কলমে অস্ট্রেলিয়ার ক্রিকেট সংস্থার সমালোচনা করেছিলেন জনসন। তাঁর অভিযোগ ছিল, বল বিকৃতি ঘটনায় অভিযুক্ত এক জনের বিদায়ী টেস্ট নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া বাড়াবাড়ি করছে। ওয়ার্নারকে অস্ট্রেলীয় ক্রিকেটের লজ্জা বলেও অভিহিত করেছিলেন জনসন। প্রাক্তন সতীর্থকে সে সময় কোনও জবাব দেননি ওয়ার্নার। পার্‌থে পাকিস্তানের বিরুদ্ধে শতরান করার পর ইঙ্গিতে জনসনকে জবাব দিয়েছিলেন ওয়ার্নার। সমাজমাধ্যমে মুখ খুলেছিলেন অসি ব্যাটারের স্ত্রীও। তবু আরও এক বার ওয়ার্নারের বিরুদ্ধে সুর চড়ালেন তিনি।

নিজের কলমে জনসন লিখেছেন, ‘‘পাকিস্তানের বিরুদ্ধে টেস্টের প্রথম দিনেই ভাগ্যের সাহায্য পেয়েছে ওয়ার্নার। সুযোগ কাজে লাগিয়েই ১৬৪ রান করেছিল। না হলে ওয়ার্নারকে সাজঘরে দ্রুত ফিরতে হত।’’ তিনি আরও লিখেছেন, ‘‘দ্বিতীয় ইনিংসে শূন্য করেছে ওয়ার্নার। তার আগে প্রথম ইনিংসে ওকে সুযোগ দেওয়া হয়েছিল বলেই রান করেছিল। ফর্ম নিয়ে সমালোচনায় কান দেয় না বলে ওয়ার্নার দাবি করতেই পারে। কিন্তু প্রথম ইনিংসের ব্যাটিং থেকেই বোঝা গিয়েছে, ফর্ম নিয়ে যথেষ্ট সচেতন ও। আসলে এই ধরনের পরিবেশই ওয়ার্নার পছন্দ করে।’’

ওয়ার্নারকে কটাক্ষ করায় অস্ট্রেলিয়া-পাকিস্তান টেস্ট সিরিজ়ে ধারাভাষ্যকারের কাজ হারান জনসন। সে সবের পরোয়া করছেন না প্রাক্তন জোরে বোলার। পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ওয়ার্নার রান না পেতেই আবার মুখ খুললেন তাঁর প্রাক্তন সতীর্থ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE