Advertisement
২৩ এপ্রিল ২০২৪
MS Dhoni

কাঁচা-পাকা চুল, এক মুখ দাড়ি! নীল জামা পরে কোথায় চললেন মহেন্দ্র সিংহ ধোনি?

২০১৯ সালে ভারতের হয়ে শেষ বার খেলেছিলেন ধোনি। বিশ্বকাপের সেমিফাইনালে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলেছিলেন তিনি। সেটা ভারতের হয়ে তাঁর শেষ ম্যাচ ছিল।

২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ধোনি।

২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ধোনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ১৭:৩১
Share: Save:

মুখ ভর্তি কাঁচা-পাকা দাড়ি। জুলফি পেকে গিয়েছে। মহেন্দ্র সিংহ ধোনির এমন ছবিই পোস্ট করেছে চেন্নাই সুপার কিংস। আইপিএলের প্রস্তুতি শুরু করে দিয়েছেন চেন্নাই দলের অধিনায়ক। সেই কারণেই চেন্নাই পৌঁছে গিয়েছেন ধোনি। সেখানেই অনুশীলনে নেমে পড়েছেন।

২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ধোনি। তার পর থেকে শুধুই আইপিএলে খেলেন। গত বছর আইপিএলের শুরুতে চেন্নাই দলের নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন। যদিও মাঝ পথে রবীন্দ্র জাডেজাকে সরিয়ে আবার অধিনায়ক করা হয় তাঁকে। এই বছরও চেন্নাইকে তিনিই নেতৃত্ব দেবেন। প্রস্তুতি শুরু করে দিয়েছেন ধোনি। চেন্নাইয়ের পোস্ট করা ছবিটিতে দেখা যাচ্ছে হাল্কা নীল রঙের জ্যাকেট এবং ট্রাউজার পরে একটি ব্যাগ নিয়ে রয়েছেন।

২০১৯ সালে ভারতের হয়ে শেষ বার খেলেছিলেন ধোনি। বিশ্বকাপের সেমিফাইনালে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলেছিলেন। সেটা ভারতের হয়ে তাঁর শেষ ম্যাচ ছিল। আইপিএলের মঞ্চেই দেখা যায় তাঁকে। হলুদ জার্সিতে হয়তো এ বারই শেষ বার দেখা যাবে ধোনিকে। ঘরের মাঠে খেলে অবসর নেওয়ার কথা বলেছিলেন তিনি।

করোনার জন্য আইপিএল কখনও সংযুক্ত আরব আমিরশাহিতে খেলা হয়েছে, কখনও আবার শুধুই মহারাষ্ট্রে। এ বারের আইপিএল আগের মতো নিয়মে হবে। সব দল নিজেদের ঘরের মাঠে খেলার সুযোগ পাবে। ধোনি তাই চেন্নাইয়ের মাঠে সমর্থকদের বিদায় জানাতে পারবেন। আইপিএল থেকে অবসর নিলেও খেলতে দেখা যেতে পারে ধোনিকে। তাঁকে প্রস্তাব দিয়েছেন আবু ধাবি টি-টেন প্রতিযোগিতার চেয়ারম্যান শাজি মুলক। তিনি বলেন, “আমরা ধোনিকে খেলার প্রস্তাব দেওয়ার কথা ভাবছি। এই ধরনের ক্রিকেটে ধোনির প্রচুর প্রভাব রয়েছে। এই প্রতিযোগিতা নিয়ে আমাদের বেশ কিছু পরামর্শ দিয়েছে ধোনি। আমরা ওকে অবশ্যই প্রস্তাব দেব।” যদিও ধোনি খেলবেন কি না সেই সম্পর্কে কিছু বলেননি ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক।

এর আগে ধোনিকে দুবাইয়ে দেখা গিয়েছিল। দুবাইয়ে একটি অনুষ্ঠান ছিল গায়ক বাদশার। সেখানে গানের তালে নাচতে দেখা যায় ধোনি এবং হার্দিক পাণ্ড্যকে। যা দেখে কিছুটা অবাকই হয়েছিলেন ধোনির ঘনিষ্ঠরা। কারণ ভারতের প্রাক্তন অধিনায়ককে কোনও পার্টিতে এ ভাবে নাচতে সচরাচর দেখা যায় না। বাদশার অনুষ্ঠানে ধোনি আসলে স্বেচ্ছায় নাচেননি। বলা যায়, ঘাড় ধরে তাঁকে নাচতে বাধ্য করেছিলেন হার্দিকই। এখন ধোনি চেন্নাইয়ে এসে শুরু করলেন অনুশীলন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE