Advertisement
০২ মার্চ ২০২৪
Sarfaraz Khan

নির্বাচকদের সমালোচনা করে নির্বাচকেরই ধমক খেলেন সরফরাজ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের দলে সুযোগ না পেয়ে ক্ষোভপ্রকাশ করেছিলেন সরফরাজ। তাঁর এই আচরণ পছন্দ হয়নি মুম্বইয়ের প্রধান নির্বাচকের। তরুণ ব্যাটারকে দায়িত্ব মনে করিয়ে দিয়েছেন।

টেস্ট দলে সুযোগ না পাওয়ার হতাশায় জাতীয় নির্বাচকদের সমালোচনা করেছিলেন সরফরাজ।

টেস্ট দলে সুযোগ না পাওয়ার হতাশায় জাতীয় নির্বাচকদের সমালোচনা করেছিলেন সরফরাজ। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৪:৩১
Share: Save:

রঞ্জি ট্রফিতে ধারাবাহিক ভাবে রান করেও টেস্ট দলে ডাক পাননি সরফরাজ খান। হতাশায় দল নির্বাচন নিয়ে প্রশ্ন তোলেন মুম্বইয়ের ২৫ বছরের ব্যাটার। সে জন্য তিনি ধমক খেলেন মুম্বইয়ের প্রধান নির্বাচক মিলিন্দ রেগের কাছে।

গত দু’মরসুম ধরে ঘরোয়া ক্রিকেটে ভাল ছন্দে রয়েছেন সরফরাজ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজ়ের প্রথম দুই ম্যাচে ১৭ জনের দলে তিনি জায়গা না পাওয়ায় উঠেছে প্রশ্ন। সুনীল গাওস্কর, বেঙ্কটেশ প্রসাদ-সহ একাধিক প্রাক্তন ক্রিকেটার সমালোচনা করেছেন চেতন শর্মার নেতৃত্বাধীন জাতীয় নির্বাচকদের। হতাশ সরফরাজ নিজেও সমাজমাধ্যমে দল নির্বাচনের সমালোচনা করেন। যা পছন্দ হয়নি মুম্বইয়ের প্রধান নির্বাচকের। ৭৩ বছরের প্রাক্তন ক্রিকেটার সরফরাজকে পরামর্শ দিয়েছেন, অন্যের সমালোচনা না করে পারফরম্যান্স করে যাও।

রেগে বলেছেন, ‘‘পারফরম্যান্স করে যেতে হয়। হাস্যকর মন্তব্য কখনও সাহায্য করে না। ভারতীয় দলে জায়গা না পাওয়ার জন্য সমালোচনা করা ওর কাজ নয়। ওর কাজ আরও রান করা। নিজের ব্যাটিংয়ে আরও মন দিক।’’ উল্লেখ্য, গত বছর রঞ্জি ট্রফিতে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন সরফরাজ। এই মরসুমেও তিনটি শতরান এসেছে তাঁর ব্যাট থেকে। রেগে আরও বলেছেন, ‘‘সরফরাজ সত্যিই অসাধারণ ছন্দে রয়েছে। ওর পারফরম্যান্স নিয়ে কোনও প্রশ্ন উঠতে পারে না। কিন্তু ভারতীয় দলের ব্যাটিং লাইন আপেও জায়গা থাকা দরকার। অতুলনীয় এবং অবিশ্বাস্য ছন্দে রয়েছে সরফরাজ। আমার মনে হয় সুযোগ তৈরি হলেই ও জাতীয় দলে ডাক পাবে। কিন্তু এই মুহূর্তে জায়গা কোথায়?’’

রেগে এ ক্ষেত্রে মুম্বইয়ের কোচ অমল মজুমদারের উদাহরণ দিয়েছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১ হাজারের বেশি রান করলেও কখনও ভারতের হয়ে খেলার সুযোগ হয়নি তাঁর। মুম্বইয়ের প্রধান নির্বাচক বলেছেন, ‘‘অমলের মতো ব্যাটার। যার প্রথম শ্রেণির ক্রিকেটে ১১ হাজারের বেশি রান রয়েছে। এখন সে মুম্বইয়ের কোচ। সরফরাজের উচিত কোচের দিকে তাকানো। কী ভাবে ধৈর্য রেখে বছরের পর বছর খেলে গিয়েছে। অমল প্রচুর রান করেছে। অথচ কখনও ডাক পায়নি। সে সময়ও জাতীয় দলে জায়গা ছিল না।’’

রেগে চান, জাতীয় নির্বাচকদের বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ না করে সরফরাজ ধারাবাহিক ভাবে পারফরম্যান্স করে যান। যাতে তাঁকে জাতীয় দলে নিতে বাধ্য হন নির্বাচকরা। উপেক্ষা করার কথা ভাবতে না পারেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE