Advertisement
০২ মে ২০২৪
Ranji Trophy 2024

লড়ছে বিদর্ভ, জয়ের জন্য এখনও চাই ২৯০ রান, ৪২তম রঞ্জি জিততে মুম্বইয়ের চাই ৫ উইকেট

৪২তম রঞ্জি জয়ের দিকে এগিয়ে চলেছে মুম্বই। বুধবার দিনের শেষে বিদর্ভ ২৪৮ রান তুলেছে। ৫ উইকেট হারিয়েছে তারা। করুণ নায়ার এ দিন ক্রিজ়ে টিকে থাকার মরিয়া চেষ্টা করেন।

Ranji Trophy

রঞ্জি ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ১৯:৫৩
Share: Save:

চতুর্থ দিনের শেষে মুম্বই এখনও ২৮৯ রানে এগিয়ে। রঞ্জি ট্রফি জয়ের সম্ভাবনা বেশি মুম্বইয়ের। ৪২তম রঞ্জি জয়ের দিকে এগিয়ে চলেছে তারা। বুধবার দিনের শেষে বিদর্ভ ২৪৮ রান তুলেছে। ৫ উইকেট হারিয়েছে তারা। করুণ নায়ার এ দিন ক্রিজ়ে টিকে থাকার মরিয়া চেষ্টা করেন।

রঞ্জি ফাইনালে প্রথম ইনিংসে ২২৪ রান করে মুম্বই। জবাবে ব্যাট করতে নেমে ১০৫ রানে শেষ হয়ে যায় বিদর্ভ। দ্বিতীয় ইনিংসে মুশির খানের শতরান এবং শ্রেয়স আয়ারের ৯৫ রানে ভর করে ৪১৮ রান করে মুম্বই। বিদর্ভের সামনে ৫৩৮ রানের লক্ষ্য রাখে তারা। সেই রানের জবাবে ব্যাট করতে নেমে বিদর্ভ ২৪৮ রানে ৫ উইকেট হারিয়েছে। ওপেনার অথর্ব তাওড়ে (৩২) এবং ধ্রুব শোরে (২৮) চেষ্টা করেছিলেন ক্রিজ়ে টিকে থাকার। কিন্তু ৬৪ রানের মাথায় প্রথম উইকেট হারায় বিদর্ভ।

বিদর্ভের হয়ে করুণ ২২০ বলে ৭৪ রান করেন। তাঁর এই ২২০ বলের ইনিংসে মাত্র তিনটি চার মারেন। ক্রিজ়ে টিকে থাকার লড়াই করছিলেন করুণ। কিন্তু শেষ পর্যন্ত তরুণ মুশির খানের বলে আউট হয়ে যান তিনি। ৫ উইকেট হারানোর পর বিদর্ভের হয়ে লড়ছেন অক্ষয় ওয়াড়কর (৫৬ রানে অপরাজিত) এবং হর্ষ দুবে (১১ রানে অপরাজিত)। মুম্বইয়ের হয়ে দু’টি করে উইকেট নেন মুশির খান এবং তানুস কোটিয়ান। শামস মুলানি নেন একটি উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 Mumbai Vidarbha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE