Advertisement
০১ মে ২০২৪
Royal Challengers Bangalore

পাল্টে যাবে বিরাটদের দলের নাম? আইপিএলের আগে এমনটাই ইঙ্গিত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের

এ বারের আইপিএল শুরু ২২ মার্চ থেকে। তার আগেই আরসিবি-র নাম বদলে যাবে বলে মনে করা হচ্ছে। নাম বদলের জল্পনা তৈরি হয়েছে আরসিবি-র পোস্ট করা একটি ভিডিয়োর কারণে।

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ১৮:২৪
Share: Save:

নাম বদলে যাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। এমনটাই ইঙ্গিত দলের তরফে। এ বারের আইপিএল শুরু ২২ মার্চ থেকে। তার আগেই নাম বদলে যাবে বলে মনে করা হচ্ছে। নাম বদলের জল্পনা তৈরি হয়েছে আরসিবি-র পোস্ট করা একটি ভিডিয়োর কারণে।

আগামী মঙ্গলবার নাম বদলের ঘোষণা করতে পারে আরসিবি। তারা যে ভিডিয়ো পোস্ট করেছে তাতে নাম বদলের স্পষ্ট ইঙ্গিত রয়েছে। মনে করা হচ্ছে এত দিন ধরে থাকা ব্যাঙ্গালোর নামটি বদলে বেঙ্গালুরু হতে পারে। দক্ষিণ ভারতের এই শহরের নাম ২০১৪ সালের ১ নভেম্বর থেকে বদলে গিয়েছে। আগে নাম ছিল ব্যাঙ্গালোর। এখন হয়েছে বেঙ্গালুরু। কিন্তু ২০০৮ সাল থেকে বিরাট কোহলিদের দলের নাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যা এত দিন পর পাল্টে যাবে বলে মনে করা হচ্ছে। নতুন নাম হতে পারে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

২২ মার্চ থেকে শুরু আইপিএল। প্রথম দিনের চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে আরসিবি। বিরাট কোহলি বনাম মহেন্দ্র সিংহ ধোনির ম্যাচ দেখার জন্য মুখিয়ে থাকবেন দর্শকেরা। এই দুই দলের মধ্যে চেন্নাই পাঁচ বার আইপিএল জিতেছে। কিন্তু আরসিবি এখনও প্রথম আইপিএল ট্রফির খোঁজে।

২০০৮ সালে প্রথম বার আইপিএল আয়োজন করা হয়। সেই বার থেকেই খেলছে আরসিবি। কিন্তু দিল্লি ক্যাপিটালস এবং পঞ্জাব কিংসের মতো তারাও কখনও আইপিএল জিততে পারেনি। যদিও আরসিবি তিন বার (২০০৯, ২০১১ এবং ২০১৬) ফাইনালে উঠেছে। তবে ট্রফি জেতা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Royal Challengers Bangalore RCB Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE