Advertisement
২০ এপ্রিল ২০২৪
Pakistan

চ্যাম্পিয়ন পাকিস্তান, ত্রিদেশীয় সিরিজ় জিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নিলেন বাবররা

দল চ্যাম্পিয়ন হলেও অধিনায়ক বাবরের ব্যাটিং চিন্তায় রাখবে পাকিস্তানকে। পাক শিবিরের চিন্তা বাড়াবে স্পিনের বিরুদ্ধে ব্যাটারদের অস্বস্তিও। পাক বোলাররা অবশ্য ভাল পারফরম্যান্স করলেন।

ত্রিদেশীয় সিরিজ় চ্যাম্পিয়ন পাকিস্তান দল।

ত্রিদেশীয় সিরিজ় চ্যাম্পিয়ন পাকিস্তান দল। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ১১:৩১
Share: Save:

নিউজ়িল্যান্ডকে হারিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ় চ্যাম্পিয়ন হল পাকিস্তান। ফাইনালে প্রথমে ব্যাট করে নিউজ়িল্যান্ড তোলে ৭ উইকেটে ১৬৩ রান। জবাবে ৩ বল বাকি থাকতেই পাকিস্তান করল ৫ উইকেটে ১৬৮ রান।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নিলেন বাবর আজমরা। নিউজ়িল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন হয়ে বাকি দলগুলিকেও বার্তা দিয়ে রাখল পাকিস্তান। টস জিতে কেন উইলিয়ামসদের প্রথমে ব্যাট করতে পাঠান বাবর। পাক বোলিং আক্রমণের সামনে ব্যর্থ হলেন নিউজ়িল্যান্ডের দুই ওপেনারই। ফিন অ্যালেন ৬ বলে ১২ রান এবং ডেভন কনওয়ে ১৭ বলে ১৪ রান করে আউট হয়ে যান। দলের ইনিংসের হাল ধরেন উইলিয়ামসন। তিন নম্বরে নেমে নিউজ়িল্যান্ড অধিনায়ক ৩৮ বলে ৫৯ রানের আগ্রাসী ইনিংস খেললেন। চারটি চার এবং দু’টি ছক্কা এল তাঁর ব্যাট থেকে। আয়োজকদের আর কোনও ব্যাটারই বড় রান পেলেন না। চার নম্বরে নামা গ্লেন ফিলিপস করলেন ২২ বলে ২৯ রান। পাঁচ নম্বরে নামা মার্ক চ্যাপম্যানের ব্যাট থেকে এল ১৯ বলে ২৫ রান। দু’টি চার এবং একটি ছক্কা মারেন চ্যাপম্যান। জেমস নিশাম করলেন ১০ বলে ১৭ রান।

পাকিস্তানের সফলতম বোলার হ্যারিস রউফ। ২২ রান দিনে ২ উইকেট নিয়ে অধিনায়কের আস্থার মর্যাদা দিলেন এই জোরে বোলার। শাহিন আফ্রিদির অনুপস্থিতিতে বিপক্ষের উইকেট তোলার জন্য মূলত রউফের দিকেই তাকিয়ে রয়েছেন বাবর। ৩৮ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন আর এক জোরে বোলার নাসিম শাহ। একটি করে উইকেট নিয়েছেন শাদাব খান এবং মহম্মদ নওয়াজ।

জবাবে আগ্রাসী মেজাজে শুরু করেন মহম্মদ রিজ়ওয়ান। ওপেন করতে নেমে পাক উইকেটরক্ষক-ব্যাটার করলেন ২৯ বলে ৩৪ রান। চারটি বাউন্ডারি মারেন তিনি। যদিও রান পেলেন না অধিনায়ক বাবর। ১৪ বলে ১৫ রান করে সাজঘরে ফিরলেন তিনি। ব্যর্থ হলেন তিন নম্বরে নামা শান মাসুদও। তিনি করলেন ২১ বলে ১৯ রান। চার নম্বরে পাকিস্তানকে জয় এনে দিলেন নওয়াজ। শেষ পর্যন্ত ২২ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন পাক অলরাউন্ডার। তাঁর আগ্রাসী ইনিংসটি সাজানো দু’টি চার এবং তিনটি ছক্কা দিয়ে। আক্রমণাত্মক মেজাজে ব্যাট করলেন হায়দর আলিও। তাঁর অবদান ১৫ বলে ৩১ রান। তিনটি চার এবং দু’টি ছয় মারলেন তিনি। শেষ পর্যন্ত নওয়াজের সঙ্গে ২২ গজে ছিলেন ইফতিকার আহমেদ। তিনি অপরাজিত থাকলেন ১৪ বলে ২৫ রান করে। তাঁর ইনিংসে রয়েছে একটি করে চার এবং ছয়।

দলকে জেতাতে না পারলেও অনবদ্য বল করলেন নিউজ়িল্যান্ডের অফ স্পিনার মিচেল ব্রাসওয়েল। ১৪ রান দিয়ে ৪ উইকেট নিলেন। তাঁকে সামলাতে বেশ সমস্যায় পড়লেন পাক ব্যাটাররা। ৩৩ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন টিম সাউদি এবং ব্লেয়ার টিকনার। একটি উইকেট পেলেও ৪ ওভার বল করে ৫৮ রান দিলেন ইশ সোধি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan NewZealand T20I Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE