Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Asia Cup

‘ভারত না চাইলে আসবে না, কিন্তু এশিয়া কাপ সরিয়ে নিলে…’ হুঁশিয়ারি পাক বোর্ডের প্রধানের

বিসিসিআইয়ের চাপে পাকিস্তানের হাত থেকে আগামী বছরের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব কেড়ে নিলে ফল ভাল হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ় রাজা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের উপর চাপ বাড়ানোর চেষ্টা করছেন পাক বোর্ডের চেয়ারম্যান রামিজ় রাজা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের উপর চাপ বাড়ানোর চেষ্টা করছেন পাক বোর্ডের চেয়ারম্যান রামিজ় রাজা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ২০:৫৯
Share: Save:

পাকিস্তানে আগামী বছর এশিয়া কাপ খেলতে ভারত যাবে না বলে জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। এই পরিস্থিতিতে ভারতের চাপে পাকিস্তান থেকে এশিয়া কাপ সরিয়ে নেওয়া হতে পারে বলে আশঙ্কা করছে পাকিস্তান। সে দেশ থেকে যদি এশিয়া কাপ সরিয়ে নেওয়া হয় তা হলে পাকিস্তান এশিয়া কাপ না-ও খেলতে পারে বলে হুঁশিয়ারি দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ় রাজা।

ইংল্যান্ড-পাকিস্তান টেস্ট চলাকালীন সাংবাদিকদের রামিজ় বলেছেন, ‘‘এমন নয় যে আমরা এশিয়া কাপ আয়োজনের জন্য কাকুতি-মিনতি করেছিলাম। আমাদের এশিয়া কাপ আয়োজনের অধিকার রয়েছে। তাই আমরা দায়িত্ব পেয়েছি। ভারত যদি খেলতে আসতে না চায় তো আসবে না। যদি ভারতের চাপে পাকিস্তান থেকে এশিয়া কাপ সরিয়ে নেওয়া হয় তা হলে পাকিস্তান এশিয়া কাপ থেকে নাম তুলে নিতে পারে।’’

গত নভেম্বরে ভারতীয় বোর্ড সচিব জয় বলেছিলেন, আগামী বছর এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না ভারতীয় ক্রিকেট দল। প্রতিযোগিতা পাকিস্তান থেকে সরিয়ে নেওয়ার কথাও বলেছিলেন তিনি। জয়ের ওই বক্তব্যের পর দু’দেশের প্রাক্তন ক্রিকেটাররা বাগযুদ্ধে জড়ান। পিসিবি চেয়ারম্যান রামিজ় জানিয়েছিলেন, ভারতীয় দল পাকিস্তানে না গেলে আগামী বছর এক দিনের বিশ্বকাপ খেলতেও ভারতে আসবে না পাকিস্তানের ক্রিকেট দল। তিনি বলেছিলেন, “পাকিস্তান যদি ভারতে গিয়ে পরের বছর বিশ্বকাপ না খেলে তা হলে কেউ সেটা দেখবে? আমাদের পরিষ্কার কথা, ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে আসে, তা হলেই আমরা ভারতে গিয়ে বিশ্বকাপ খেলব। যদি ওরা না আসে, তা হলে পাকিস্তানকে বাদ দিয়েই বিশ্বকাপ করতে পারে ওরা।” এ বার আরও একটি হুমকি দিলেন রামিজ়।

২০০৮ সালের ২৬ নভেম্বর মুম্বইয়ে জঙ্গি হামলার পর থেকে ভারত এবং পাকিস্তান একে অপরের বিরুদ্ধে রাজনৈতিক কারণে দ্বিপাক্ষিক সিরিজ় খেলে না। শুধু মাত্র বিশ্বকাপ, এশিয়া কাপ, চ্যাম্পিয়ন্স ট্রফির মতো প্রতিযোগিতাতেই একে অপরের বিরুদ্ধে খেলতে দেখা যায় এই দুই দেশকে। ২০০৮ সালে এশিয়া কাপ খেলতে শেষ বার পাকিস্তান গিয়েছিল ভারত। তার পর থেকে আর পড়শি দেশে যায়নি তারা। পাকিস্তান ২০১২ সালে দ্বিপাক্ষিক সিরিজ় খেলতে ভারতে এসেছিল। সেটাই শেষ বার। তার পর থেকে আর দুই দেশের মধ্যে কোনও দ্বিপাক্ষিক সিরিজ় হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup Ramiz Raja Pakistan Cricket Board BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE