Advertisement
০৬ মে ২০২৪
Pakistan Cricket Board

আবার বিতর্ক পাকিস্তানের ক্রিকেটে, দেশের হয়ে খেলতে অনিচ্ছুক ক্রিকেটারকে বিদেশের লিগে অনুমতি

দেশের হয়ে খেলতে না চাওয়া ক্রিকেটারকে বিদেশের লিগে খেলার অনুমতি দিয়ে নতুন বিতর্ক তৈরি করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। বলা হয়েছে, সব পক্ষের স্বার্থকে গুরুত্ব দিতেই এই সিদ্ধান্ত।

picture of PCB office

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সদর দফতর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ২১:০২
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাকিস্তানের হয়ে টেস্ট সিরিজ় খেলতে চাননি। সেই জোরে বোলার হ্যারিস রউফকে বিগ ব্যাশ লিগ (বিবিএল) খেলার অনুমতি দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আরও দুই ক্রিকেটারকেও অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজ়ি টি-টোয়েন্টি লিগে খেলার ছাড়পত্র দিয়েছেন পাক কর্তারা। যা নতুন বিতর্ক তৈরি করেছে পাকিস্তানের ক্রিকেটে।

বিশ্বকাপে সেরা ফর্মে ছিলেন না রউফ। প্রচুর রান দিয়েছেন প্রায় সব ম্যাচেই। স্বাভাবিক ভাবে কম সমালোচনা হয়নি পাকিস্তানের জোরে বোলারের। তার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ় নিজেকে সরিয়ে নেন তিনি। যদিও নাসিম শাহের অনুপস্থিতিতে তাঁকে দলে রাখতে চেয়েছিলেন পাকিস্তানের নতুন প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ়। রউফ দেশের হয়ে খেলতে না চাওয়া নিজের অসন্তোষ প্রকাশ্যেই জানিয়েছিলেন রিয়াজ়। রউফের সমালোচনা করেছেন তাঁর একাধিক সতীর্থও। সমালোচনা আরও বেশি হয় দেশের হয়ে না খেলে বিগ ব্যাশ লিগ খেলার জন্য পিসিবির কাছে রউফ আবেদন করায়। তবু তাঁর ইচ্ছাকেই গুরুত্ব দিলেন পাক কর্তারা। সোমবার রউফ-সহ তিন ক্রিকেটারকে ছাড়পত্র দিয়েছে পিসিবি।

বিবৃতিতে পিসিবি বলেছে, ‘‘হ্যারিস রউফ, জ়ামান খান এবং উসামা মিরকে বিবিএল খেলার জন্য ছাড়পত্র দেওয়া হয়েছে। ক্রিকেটারদের চাপ এবং জাতীয় দলের সূচি মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্রিকেটের সব পক্ষের স্বার্থকে গুরুত্ব দিতে চায় পিসিবি। যদিও ক্রিকেটারদের ম্যাচ খেলার সংখ্যা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’’

এর আগে রউফকে টেস্ট সিরিজ় খেলার জন্য অনুরোধ করেছিলেন পাক কর্তারা। কিন্তু এখনই পাঁচ দিনের ম্যাচ খেলার ধকল নিতে চাইছেন না তিনি। তাই তাঁকে বিবিএল খেলার ছাড়পত্র দিতে কয়েক দিন সময় নেন পিসিবি কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE