Advertisement
০২ মে ২০২৪
Pakistan Cricket Board

পাক ক্রিকেটে ফের জটিলতা! হাফিজ়কে নিয়ে খুশি নন আফ্রিদিরা, পাকিস্তানে আবার কোচ বদলের সম্ভাবনা?

বিশ্বকাপের পরেই পাকিস্তান দলে কোচ, অধিনায়ক এবং নির্বাচক বদলে ফেলা হয়েছিল। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। উল্টে ডিরেক্টর এবং কোচের পদে থাকা মহম্মদ হাফিজ়কে নিয়ে খুশি নন ক্রিকেটারেরা।

Mohammad Hafeez

মহম্মদ হাফিজ়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ১০:১৮
Share: Save:

বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়েছিল পাকিস্তান। তার পর থেকে এখনও পর্যন্ত কোনও ম্যাচ জিততে পারেনি তারা। বিশ্বকাপের পরেই পাকিস্তান দলে কোচ, অধিনায়ক এবং নির্বাচক বদলে ফেলা হয়েছিল। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। উল্টে ডিরেক্টর এবং কোচের পদে থাকা মহম্মদ হাফিজ়কে নিয়ে খুশি নন ক্রিকেটারেরা।

এক দিনের বিশ্বকাপের পরেই নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন বাবর আজ়ম। সেই জায়গায় টেস্ট দলের অধিনায়ক করা হয় শান মাসুদকে। টি-টোয়েন্টি দলে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয় শাহিন আফ্রিদিকে। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি টেস্টেই হেরে যায় পাকিস্তান। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধেও প্রথম দু’টি টি-টোয়েন্টিতে হেরে গিয়েছে তারা।

এর মাঝেই নতুন জটিলতা। সূত্রের খবর, হাফিজ় ক্রিকেটারদের নিয়ে অনেক ক্ষণের বৈঠক করেন। যা পছন্দ নয় আফ্রিদিদের। সেই সঙ্গে বাংলাদেশ প্রিমিয়ার লিগে পাকিস্তানের ক্রিকেটারদের খেলতে দিতে হাফিজ় রাজি নন বলেও শোনা যাচ্ছে। যদিও পাক বোর্ড ছাড়পত্র দিয়েছে আবু ধাবি টি-টোয়েন্টি লিগে খেলার জন্য।

বিশ্বকাপের পরেই দলের ডিরেক্টর হিসাবে দায়িত্ব নেন হাফিজ়। কোচ হিসাবেও তিনিই কাজ করছেন। কিন্তু তাঁর প্রশিক্ষণে এখনও পর্যন্ত কোনও ম্যাচ জিততে পারেনি পাকিস্তান। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টি-টোয়েন্টিতে হেরে চাপে রয়েছেন আফ্রিদিরা। আর একটি ম্যাচ হারলেই সিরিজ় হারতে হবে। এমন অবস্থায় বুধবার ডুনেডিনে খেলতে নামবে পাকিস্তান। পরের দু’টি ম্যাচ ক্রাইস্টচার্চে। সেই ম্যাচ দু’টি হবে ১৯ এবং ২১ জানুয়ারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE